ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

পর্যটন

এয়ার অ্যাস্ট্রার ‌‘অরবিট’ চালু, ফ্রি ভ্রমণসহ থাকছে যেসব সুবিধা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এয়ার অ্যাস্ট্রার ‌‘অরবিট’ চালু, ফ্রি ভ্রমণসহ থাকছে যেসব সুবিধা

ঢাকা: ভ্রমণে যাত্রীদের জন্য বিশেষ সুবিধা ‘অরবিট’ চালু করল দেশের বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। ভ্রমণে দূরত্বের ওপর  নির্ভর করে মিলবে এই সুবিধা।

ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম ‘অরবিট’ এর যাত্রা শুরুর মাধ্যমে যুক্ত হলো এই সুবিধা।

বৃহস্পতিবার ( ১১ জুলাই)  রাজধানীর গুলশানে একটি হোটেলে এয়ার অ্যাস্ট্রার ‘অরবিট’ সুবিধার উদ্বোধন করা হয়। করপোরেট ব্যক্তিত্ব এবং ওরাকল বাংলাদেশ, নেপাল এবং ভুটানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা উদ্বোধন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন এয়ার অ্যাস্ট্রার চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান আসিফ ও চিফ কমার্শিয়াল অফিসার সোহেল মজিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে এয়ার অ্যাস্ট্রার চিফ কমার্শিয়াল অফিসার সোহেল মজিদ জানান, যাত্রীদের জন্য তিনটি ক্যাটাগরিতে অরবিট প্রোগ্রামে ইকো, ইভো এবং প্রো সুবিধা চালু হয়েছে। এয়ার অ্যাস্ট্রায় নিয়মিত ভ্রমণ করে এমন যাত্রীরা ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রামে মাইলেজ যোগ করতে পারবেন এবং নির্দিষ্ট মাইলেজ খরচ করে এয়ার অ্যাস্ট্রায় ফ্রি ভ্রমণ করতে পারবেন। এছাড়াও থাকছে প্রায়োরিটি চেক-ইন, র‌্যাম্প কার, সিট সিলেকশন অপশন ও অতিরিক্ত ব্যাগেজ সুবিধা।

তিনি জানান, ‘অরবিট’ উদ্বোধন উপলক্ষে, এই প্রোগ্রামে অন্তর্ভুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে একটি ওয়েলকাম কিট পাবেন যাত্রীরা। যেখানে থাকছে দেশের স্বনামধন্য ১০টি ব্র্যান্ড শেয়ারট্রিপ, পোহায়ান, টুয়েলভ ক্লোবিং, শাহরুখ আমিন, এপেক্স, মানা বে, সি পার্ল ওয়াটার পার্ক, সিক্রেট রেসিপি, রেড বাই আফরোজা পারভিন, ফয়েজ লেক রিসোর্টের ডিসকাউন্ট ভাউচার। যাত্রীরা এয়ার অ্যাস্ট্রার ওয়েবসাইট, মেবাইল অ্যাপস, সেলস অফিস, এয়ারপোর্ট চেক-ইন কাউন্টার এবং ইন-ফ্লাইটে ‘অরবিট’ এর রেজিস্ট্রেশন করতে পারবেন।

এয়ার অ্যাস্ট্রা বর্তমানে ঢাকা-কক্সবাজার-ঢাকা, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-সিলেট-ঢাকা এবং ঢাকা- সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন ১৪টি ফ্লাইট পরিচালনা করছে। এয়ার অ্যাস্ট্রার বহরে বর্তমানে চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা  ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির নিরাপদ টার্বোপ্রপ এয়ারক্রাফট। খুব শিগগিরই আন্তর্জাতিক রুটে ফ্লাইট শুরু করবে বেসরকারি এয়ারলাইন্সটি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
জেডএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।