ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

অপার মহিমার রমজান

অভাবীদের ইফতার জোটে মক্কীর মেহমানখানায়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
অভাবীদের ইফতার জোটে মক্কীর মেহমানখানায়

ফেনী: ফেনী শহরেরে প্রাণকেন্দ্র ট্রাংক রোড়ের শহিদ মিনারে সামনে প্যান্ডেল করা, একপাশে দেয়ালে আটকানো একটি ব্যানারে লেখা ‘মক্কীর মেহমানখানা’।  

সারাদিন ফাঁকা পড়ে থাকলেও ইফতারের ঠিক আগের সময়টায় জায়গাটা পূর্ণ হয়ে যায়।

পথচারী, অসহায় রোজাদাররা সারি সারি করে বসে যান। সাদরে তাদের মেহমানদারী করেন আমের মক্কী ও স্বেচ্ছাসেবকরা।  

এখানে এসে পেট ভরে তৃপ্তির সঙ্গে ইফতার করে যান দরিদ্র-অসহায় মানুষ। ইফতার শেষে তাদের অনেকেই স্বেচ্ছাসেবকদের জন্য হাত তুলে দোয়াও করেন।  

এ আয়োজনের উদ্যোক্তা আমের মক্কী জানান, রমজানের প্রথম দিন থেকেই তিনি এ কার্যক্রম হাতে নিয়েছেন। পুরো রমজান জুড়েই তা চলমান থাকবে। প্রতিদিন ৩০০ জন করে পুরো রমজানে নয় হাজার মানুষকে ইফতার করানোর পরিকল্পনা রয়েছে।  

এ কাজে অর্থায়নের বিষয়ে জানতে চাইলে মক্বী বলেন, নাম প্রকাশে অনিচ্ছুক কিছু ধর্মপ্রাণ মানুষ সহায়তা করেন, টাকা পাঠান। অনেক স্বেচ্ছাসেবক এখানে এসে পরিশ্রম করেন। সবার সব ধরনের সহায়তাকে সমন্বয় করেই আমি এখানে অসহায় মানুষদের জন্য ইফতারের আয়োজন করে থাকি। মানুষের আর্থিক সহায়তাতেই চলে এ কার্যক্রম।  

তরুণ এই স্বেচ্ছাসেবক বলেন, এখানে রোজাদারদের বসিয়ে ইফতার করানোর জন্য অনুমতি দিয়েছেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

মক্কী আরও জানান, গরীব ও অসহায় শিশুদের জন্য শিশু খাদ্য বিতরণ করার পরিকল্পনায় আছে। যাকাতের অর্থ এলে সেই অর্থ দিয়ে কর্মহীনদের কর্ম সংস্থান ও দারিদ্র বিমোচন করার কর্মসূচিও পরিচালনা করতে চান তিনি।  

কেউ সহায়তা করতে চাইলে যোগাযোগ করতে পারেন ০১৮৫৭০৯৩৩৯৫ এই নম্বরে।  

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এসএইচডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।