ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

শেয়ারবাজার

বিনিয়োগকারীদের লভ্যাংশের টাকা বুঝিয়ে দিয়েছে এসকে ট্রিমস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
বিনিয়োগকারীদের লভ্যাংশের টাকা বুঝিয়ে দিয়েছে এসকে ট্রিমস

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের মধ্যে বিতরণ করেছে বলে জানিয়েছেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক এম এ কাইয়ুম হাওলাদার।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর পল্টনের একটি হোটেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা আমাদের ঘোষিত লভ্যাংশের ৭০ শতাংশ আগেই পরিশোধ করেছিলাম এবং বাকী ৩০ শতাংশও গতকাল বিনিয়োগকারীদের একাউন্টে পাঠিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, এসকে ট্রিমসের শেয়ারহোল্ডার ৬৭৯৩জন। কোম্পানিটি শতভাগ রপ্তানিকারক। কিন্তু এ কোম্পানিটি এনবিআর এর সাবেক রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের বলে গুজব ছড়ানো হয়েছে। যাতে করে কোম্পানিটির ব্যাংক হিসাব জব্দের মতো ঘটনা ঘটেছে। অথচ এসকে ট্রিমসে মতিউর রহমান এবং তার পরিবারের কেউ পর্ষদে নেই এবং তাদের মালিকানা নেই। এতে করে ক্রয়াদেশ বাতিল ও কারখানা বন্ধ করতে হয়েছে। কিন্তু এই গুজবে লোকসান গুণেছে ৬৭৯৩ জন শেয়ারহোল্ডার। যা কাম্য নয়। সবারই বোঝা উচিত এটি একটি শেয়ারবাজারের কোম্পানি এবং এর শেয়ারহোল্ডার অনেক। তাই কোম্পানির বিরুদ্ধে কোন সিদ্ধান্ত নেওয়া মানেই হাজার হাজার শেয়ারহোল্ডারের বিরুদ্ধে নেওয়া বলে তিনি উল্লেখ করেন।  

গত ২৫ জুন এসকে ট্রিমসের ওয়ান ব্যাংকে পরিচালনা করা হিসাব এবং ১১ জুলাই ৯টি ব্যাংক হিসাব অবরুদ্ধ (ফ্রিজ) করা হয়। যাতে কয়েক হাজার বিনিয়োগকারীর এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কোম্পানিটির পরিচালনা পর্ষদ। যা গত ৭ সেপ্টেম্বর থেকে কার্যকরও করা হয়। তবে এরপরে উচ্চ-আদালত ব্যাংক হিসাব জব্দের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে। এরফলে ব্যাংক হিসাব চালু হয়েছে। যাতে করে গত ২১ সেপ্টেম্বর কারখানার কার্যক্রম শুরু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
এসএমএকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।