ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

বিবিএস ক্যাবলসের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
বিবিএস ক্যাবলসের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে বিবিএস ক্যাবলস লিমিটেড। ইঞ্জিনিয়ারিং খাতে তালিকাভুক্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

বুধবার (২৫ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর বেলা ১১টায় গাজীপুরের শ্রীপুরে কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নভেম্বর।  

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ দশমিক ১২ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ দশমিক ১৭ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে থাকা কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩৩ দশমিক ৬০ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৫ দশমিক ৮৮ শতাংশ এবং বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে দশমিক ১৫ শতাংশ শেয়ার। আর সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪০ দশমিক ৩৭ শতাংশ শেয়ার।

লভ্যাংশ ঘোষণায় এদিন কোম্পানিটির শেয়ার লেনদেনে কোনো প্রাইস লিমিট থাকছে না।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।