ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

এস. আলম কোল্ডের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
এস. আলম কোল্ডের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে এস. আলম কোল্ডরোল্ড স্টিল লিমিটেড। ৩০ জুন ২০১৭ অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইঞ্জিনিয়ারিং খাতে তালিকাভুক্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদ এ লভ্যাংশ ঘোষণা করেছে।

বুধবার (২৫ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। কোম্পানিটি এর আগের বছরেও ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিলো।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ ঘোষণা করা হয়েছে। যা ১২ জানুয়ারি ২০১৮ সালে চট্টগ্রামের লালখান বাজারের রেডিসন ব্রু চট্টগ্রাম বে-এর মেজবান বল রুমে অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।  

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ১১ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ দশমিক ৫৫ টাকা।

‘এ’ ক্যাটাগরির কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৪৮ দশমিক ৫০ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৯ দশমিক ৬৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২১ দশমিক ৮৬ শতাংশ শেয়ার।

লভ্যাংশ ঘোষণার কারণে এদিন কোম্পানিটির শেয়ার লেনদেনে কোনো প্রাইস লিমিট থাকছে না।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।