ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

জিবিবি পাওয়ারের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
জিবিবি পাওয়ারের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা জিবিবি পাওয়ারের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ঢাকা: শেয়ারহোল্ডারদের জন্য ১০শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে জিবিবি পাওয়ার লিমিটেড। বিদ্যুৎ ও জ্বালানি খাতে তালিকাভুক্ত কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

বুধবার (২৫ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে। কোম্পানিটি এর আগের বছরে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিলো।

লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৬ ডিসেম্বর সকাল ১০টায় বগুড়ার সিলিমপুরে হোটেল নাজ গার্ডেনে অনুষ্ঠিত হবে। তাই শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য ৩ ডিসেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ১৫ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ দশমিক ০৬ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে থাকা কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩০দশমিক ০১ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১২ দশমিক ০২ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫৭ দশমিক ৯৭ শতাংশ শেয়ার।

এদিন শেয়ার লেনদেনে কোনো প্রাইসলিমিট থাকবে না বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা,অক্টোবর ২৫, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।