ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

পপুলার ফার্মার আইপিওর অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
পপুলার ফার্মার আইপিওর অনুমোদন

ঢাকা: পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৭০ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) আইপিওর বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রনিক বিডিং সম্পাদনের মাধ্যমে প্রান্ত-সীমা (কাট অফ প্রাইস) নির্ধারণের অনুমোদন দেয় বিএসইসি।

কমিশনের ৬৭২তম নিয়মিত সভায় এ অনুমোদন দেওয়া হয়।

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পপুলার ফার্মাসিউটিক্যালসকে বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ৭০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়। এ টাকা যন্ত্রপাতি কেনা, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে কোম্পানি।

আরো বলা হয়, ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে (পুনঃমূল্যায়নসহ) ৪২ দশমিক ৯৮ টাকায়। পুনঃমূল্যায়ন ছাড়া যার পরিমাণ ৩১ দশমিক ২৮ টাকা। গত ৫ বছরে গড় হার পদ্ধতিতে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ১৮ টাকা।

কোম্পানিটি পুঁজিবাজারে আনার পেছনে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।