ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

খেলা

আগামীকাল ওমান যাচ্ছে যুব হকি দল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
আগামীকাল ওমান যাচ্ছে যুব হকি দল

এএইচএফ কাপে অংশ নিতে আগামীকাল (৪ জানুয়ারি) বুধবার ওমান যাচ্ছে বাংলাদেশ যুব হকি দল। আগামী ৬ থেকে ১২ জানুয়ারি ওমানের মাসকাটে অনুষ্ঠিত হবে এশিয়ার হকির যুবাদের এই প্রতিযোগিতা।

গত ২১ ডিসেম্বর মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হয়েছিল এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশের যুবাদের প্রস্তুতি। ২৫ জন খেলোয়াড় নিয়ে অনুশীলন করে বাংলাদেশ হকি ফেডারেশন ২২ জনের দল ঘোষণা করেছে। এর মধ্যে ১৮ জন চূড়ান্ত দলে, ৪ জন স্ট্যান্ডবাই।

টুর্নামেন্টে অংশ নেবে ৮ দেশ দুই গ্রুপে ভাগ হয়ে। বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের অন্য তিন দেশ হচ্ছে- শ্রীলংকা, হংকং, চায়না ও উজবেকিস্তান। ‘এ’ গ্রুপের ৪ দেশ হচ্ছে- চাইনিজ তাইপে, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও স্বাগতিক ওমান।

বাংলাদেশ উদ্বোধনী ম্যাচে খেলতে নামছে ৬ জানুয়ারি। বাংলাদেশের পরের দুই ম্যাচ ৭ জানুয়ারি ও ৯ জানুয়ারি। বাংলাদেশ এই টুর্নামেন্টে একবার চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৪ সালে ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্টে। সেবার বাংলাদেশ টুর্নামেন্টে বাংলাদেশ ৫ ম্যাচ খেলে ৩৫ গোল করেছিল। কোন গোল হজম করেনি স্বাগতিকরা। এবার শিরোপা পুনরুদ্ধারের মিশনে যাচ্ছে বাংলাদেশ দল।


বাংলাদেশ দল

গোলরক্ষক : নুরুজ্জামান নয়ন, সাইফুদ্দিন।

রক্ষণভাগ : আমিরুল ইসলাম, হুজাইফা হোসেন, রাহিদ হাসান জীবন, মেহরাব হাসান সামিন, আসাদুজ্জামান চাঁদ, আমান শরিফ।

মধ্যমাঠ : প্রিন্স লাল সামন্ত (অধিনায়ক), আবেদ উদ্দিন, সাবেদুর রহমান মিঠু, আজিজার রহমান, শাহিদুর রহমান সাজু।

আক্রমণভাগ : রকিবুল হাসান রকি (সহকারী অধিনায়ক), ওবায়দুল হক জয়, দেবাশিষ কুমার রায়, তাসিন আলী, জাহিদ হোসেন।

স্ট্যান্ডবাই : মো. আলামিন, তৈয়ব আলী, রামিম হোসেন, মো. শিমুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad