ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

খেলা

বাংলাদেশ যুব গেমসের দ্বিতীয় দিনের খেলা সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
বাংলাদেশ যুব গেমসের দ্বিতীয় দিনের খেলা সম্পন্ন

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস ২০২৩ গতকাল (২ জানুয়ারি) সোমবার থেকে দেশব্যাপী শুরু হয়েছে। প্রথম দিন ১০টি জেলায় খেলা অনুষ্ঠিত হয়েছে।

আজও (৩ জানুয়ারি) বিভিন্ন জেলায় প্রতিযোগিতার উদ্বোধন এবং খেলা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহে আজ আন্তঃউপজেলা ফুটবলে (তরুণ) মুক্তাগাছা উপজেলা টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে ভালুকা উপজেলা হারায়। একই দিন গৌরীপুর উপজেলা ৩-০ গোলে হারায় সদর উপজেলাকে। কুড়িগ্রামে তরুণ বিভাগ ভলিবলের সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছে। নাগেশ্বরী উপজেলা ২-১ সেটে উলিপুরকে হারিয়ে ফাইনালে উঠেছে। একই দিন ভুরুঙ্গামারী উপজেলা ২-১ সেটে রৌমারি উপজেলা হারিয়ে ফাইনালে ওঠে। ফুটবলের সেমিফাইনালে কুড়িগ্রাম সদর ৩-০ গোলে নাগেশ্বরীকে। অপর সেমিফাইনালে ভুরুঙ্গামারী উপজেলা ১-০ গোলে রৌমারি উপজেলাকে হারায়।

বরগুনা জেলায় তরুণী ফুটবলের ফাইনালে চ্যাম্পিয়ন সদর উপজেলা এবং রানার্সআপ হয়েছে তালতলী। বালক বিভাগের ফাইনালে বরগুনা সদর উপজেলা ১-০ গোলে পাথরঘাটা উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

ঠাকুরগাঁওয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো মাহবুবুর রহমান। ঠাকুরগাঁওয়ে ৮০০ মিটার দৌঁড়ে (বালিকা) প্রথম স্থান অধিকার করেছেন পীরগঞ্জ উপজেলার শাহানাজ। দ্বিতীয় স্থান অর্জন করেছেন ঠাকুরগাঁও সদরের লিপা মোনালিসা। ৮০০ মিটার দৌঁড়ে (বালক) বিভাগে প্রথম স্থান অধিকার করেছেন ঠাকুরগাঁও সদরের ফাহিম ইসলাম এবং হরিপুরের তানজিদ আহমেদ শুভ দ্বিতীয় হয়েছেন। উচ্চ লাফ বালক বিভাগে প্রথম হয়েছেন হরিপুরের খতিবুল। দ্বিতীয় হয়েছেন ঠাকুরগাঁও সদরের মো. রাকিব। উচ্চ লাফ, বালিকা বিভাগে প্রথম হয়েছেন ঠাকুরগাঁও সদরের ঋতিকা রাণী রায়। দ্বিতীয় হয়েছেন পীরগঞ্জের রেনু রাণী রায় টুম্বা।  

১৫০০ মিটার দৌঁড় বালক বিভাগে প্রথম হয়েছেন ঠাকুরগাঁও সদরের মো. ফাহিম। দ্বিতীয় হয়েছেন বালিয়াডাঙ্গির আব্দুস সালাম। ১৫০০ দৌঁড় বালিকা বিভাগে প্রথম হয়েছেন রাণীশকৈল উপজেলার কবিতা পাহান এবং দ্বিতীয় হয়েছেন ঠাকরগাঁও সদরের হাবিবা আক্তার। ২০০ মিটার দৌঁড় বালক বিভাগে ঠাকুরগাঁও সদরের আল আমিন ইসলাম প্রথম হয়েছেন। দ্বিতীয় হয়েছেন বালিয়াডাঙ্গির রিমন কাওসার।  

২০০ মিটার দৌঁড় বালিকা বিভাগে প্রথম হয়েছেন রাণীশকৈল উপজেলার সুমিতা রাণী এবং দ্বিতীয় হয়েছেন ঠাকুরগাঁও সদরের রিক্তা আক্তার। ১০০ মিটার দৌঁড়ে ঠাকুরগাঁও সদরের রায়হান প্রথম হয়েছেন। হরিপুরের মীম হাসান দ্বিতীয় হয়েছেন। ১০০ মিটার দৌঁড় বালিকা বিভাগে প্রথম হয়েছেন ঠাকুরগাঁও সদরের ঋতুপর্ণা সেন। দ্বিতীয় হয়েছেন নিশিথা শেখ।

নীলফামারী জেলায় আন্তঃউপজেলা পর্যায়ে কাবাডি প্রতিযোগিতায় দুই বিভাগে (তরুণ-তরুণী) চ্যাম্পিয়ন হয়েছে নীলফামারী সদর উপজেলা কাবাডি দল। জেলা শহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সদর উপজেলা তরুণ কাবাডি দল ৫৩-২৪ পয়েন্টের ব্যবধানে ডোমার উপজেলা দলকে হারায়। অন্যদিকে সদর উপজেলা তরুণী কাবাডি দল ৪১-৩১ পয়েন্টের ব্যবধানে ডোমার উপজেলাকে তরুণী কাবাডি দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

রাঙামাটি জেলায় দাবা প্রতিযোগিতায় তরুণী এককে চ্যাম্পিয়ন হয়েছেন লংগদু উপজেলা পুর্নতা চাকমা। রানারআপ হয়েছেন রাঙামাটি সদরের পিংকি রাণী। তরুণ এককে চ্যাম্পিয়ন হয়েছেন রাজস্থলী উপজেলার সহন চাকমা এবং রানারআপ হয়েছেন রাঙমাটি সদরের কৈলাশ চাকমা। দলগত তরুণে চ্যাম্পিয়ন হয়েছে রাঙামাটি সদর। রানারআপ হয়েছে লংগদু উপজেলা। দলগত তরুণীতে চ্যাম্পিয়ন হয়েছে কাপ্তাই উপজেলা এবং রানারআপ রাঙামাটি সদর।

নোয়াখালী জেলায় ফুটবল তরুণী বিভাগে কবিরহাট ১-০ গোলে সেনবাগ, নোয়াখালী সদর ২-০ গোলে কোম্পানীগঞ্জ এবং সোনাইমুড়ী ১-০ গোলে সুবর্নচর উপজেলাকে হারিয়েছে। জুড়ো তরুণী ইভেন্টের খেলা হয়েছে। -৩৬ কেজি ইভেন্টে প্রথম হয়েছেন সদর উপজেলার তাজরুন মরিয়ম তারিষা এবং দ্বিতীয় হয়েছেন কোম্পানীগঞ্জ উপজেলার স্মৃতি।  

জুডো তরুণ -৪০ কেজি ইভেন্টে সেনবাগের জুয়াইরিয়া তাইয়্যেবা প্রথম এবং সদর উপজেলার নাদিয়া নাসরিন দ্বিতীয় হয়েছেন। -৪৪ কেজি তরুণ ইভেন্টে সদর উপজেলার সাবিহা জাহান এবং কোম্পানীগঞ্জের আনজুম ইসলাম দ্বিতীয় হয়েছেন। -৪৮ কেজি তরুণ ইভেন্টে সদর উপজেলার সাফিয়া যারিন সুবহা এবং সুবর্নচরের জান্নাতুল মুনতাহা দ্বিতীয় হয়েছেন। -৫২ কেজি ইভেন্টে প্রথম হয়েছেন সদর উপজেলার স্বর্ণা এবং কোম্পানীগঞ্জের সুফিয়ান দ্বিতীয় হয়েছেন।  

+৫৭ তরুণ ইভেন্টে সদর উপজেলার কানিজ ফারিয়া প্রমি এবং কোম্পানীগঞ্জ উপজেলার মিফতা দ্বিতীয় হয়েছেন। জুডো তরুণ ইভেন্টে -৪৫ কেজিতে প্রথম হয়েছেন সদর উপজেলার মোহাম্মদ মুনতাছির এবং দ্বিতীয় হয়েছেন কোম্পানীগঞ্জ উপজেলার জে.বি.এম. তছলিম। -৫০ কেজিতে সদর উপজেলার আরেফিন জোবায়ের প্রথম এবং কোম্পানীগঞ্জের মাবরুক রহমান দ্বিতীয় হয়েছেন। -৫৫ কেজিতে সদর উপজেলার শওকত আলী প্রথম এবং মহিতুল দ্বিতীয় হয়েছেন।  

-৬০ কেজিতে সদর উপজেলার মহররম অলি প্রথম এবং কোম্পানীগঞ্জের আল ওয়াসিফুল আলম দ্বিতীয় হয়েছেন। -৬৬ কেজিতে সদর উপজেলার আনাচ মাহমুদ তালহা প্রথম এবং সেনবাগের মো. সামির দ্বিতীয় হয়েছেন। -৭৩ কেজিতে সদর উপজেলার মোহাম্মদ আরাফাত প্রথম এবং বেগমগঞ্জের কাজী ফাহীমুল হক দ্বিতীয় হয়েছেন।

জয়পুরহাটে ফুটবলের ফাইনাল খেলায় পাচঁবিবি উপজেলা তরুণী দল ২-০ গোলে আক্কেলপুর উপজেলা তরুণী দলকে এবং জয়পুরহাট সদর উপজেলা তরুণ দল ২-১ গোলে পাঁচবিবি উপজেলা তরুণ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।  

এদিকে লক্ষীপুরে রায়পুর উপজেলা ক্রীড়া সংস্থা ও কমলনগর উপজেলা ক্রীড়া সংস্থার ফুটবল ম্যাচে টাইব্রেকার কমলনগর জয় পায়। কাবাডি প্রতিযোগিতায় রায়পুর ২১ পয়েন্ট ও কমলনগর ২৮ পয়েন্ট পেয়েছে এবং রামগতি ২৮ পয়েন্ট এবং সদর ৩৫ পয়েন্ট পেয়েছে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।