ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

খেলা

শুরু হচ্ছে আইটিএফ অনুর্ধ্ব-১৪ চ্যাম্পিয়নশিপ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
শুরু হচ্ছে আইটিএফ অনুর্ধ্ব-১৪ চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশ টেনিস ফেডারেশনের আয়োজনে শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে শুরু হচ্ছে আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপ। আগামীকাল (০৮ জানুয়ারি) বিকাল তিনটা ৩০ মিনিটে প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান আজম. জে চৌধুরী।

প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ভুটান, চাইনিজ তাইপে, কম্বোডিয়া, লাওস, মায়ানমার, মঙ্গোলিয়া, নেপাল, মালদ্বীপ ও পাকিস্তান দল অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় প্রতিটি দেশ হতে দুইজন বালক দুইজন বালিকা ও একজন কোচ অংশগ্রহণ করার কথা থাকলেও পাকিস্তান কম্বোডিয়া,ও লাওস টেনিস এসোসিয়েশন থেকে শুধুমাত্র বালক খেলোয়াড় অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় ২০ জন বালক, ১৪ জন বালিকা, ও ১০ জন প্রশিক্ষক অংশগ্রহণ করছে।

গত ২১ ডিসেম্বর প্রতিযোগিতা উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক আন্ত মন্ত্রণালয় সভার আয়োজন করা হয়। সরকারের বিভিন্ন দপ্তর প্রতিযোগিতার বিভিন্ন বিষয়ে ফেডারেশনকে সহযোগিতা করছে। প্রতিযোগীদের অন-এরাইভাল ভিসা, ঢাকা শহরের বিভিন্ন সড়ক ও সড়ক দ্বীপসমূহে প্রতিযোগিতার ব্যানার ফেস্টুন প্রদর্শনের জন্য অনুমতি প্রদান, ফুলটাইম ফিজিও এবং ডাক্তার, হোটেল ও ভেন্যুতে নিরাপত্তা ব্যবস্থার জন্য পুলিশ মোতায়নসহ সব কিছুর সমন্বয়ের জন্য একটি টুর্নামেন্ট কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের ডেভেলপমেন্ট অফিসার জনাথন স্ট্যাবস(গ্রেটব্রিটেন) প্রতিযোগিতা উপলক্ষে বাংলাদেশ ভ্রমণ করবেন।

প্রথম প্রতিযোগিতা ০৯-১৩ জানুয়ারি ২০২৩ পর্যন্ত এবং দ্বিতীয় প্রতিযোগিতা ১৫-১৯ জানুয়ারি ২০২৩ পর্যন্ত একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার মোট ফলাফলের উপর ভিত্তি করে দশটি দেশ হতে চারটি দেশ ২০২৪ সালের জন্য রিজিওনাল ইভেন্ট হতে ফাইনাল রাউন্ডে উন্নীত হবে। এছাড়াও ব্যক্তিগত ফলাফলের উপর ভিত্তি করে একটি দেশ হতে সর্বাধিক দুইজন খেলোয়াড় আইটিএফ দলের অন্তর্ভুক্ত হয়ে এই বছর (২০২৩ সালে) ফাইনাল রাউন্ডে খেলার সুযোগ পাবে। বাংলাদেশ দলের খেলোয়ারদের শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স এ আবাসিক প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৮  ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad