ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

খেলা

 শ্রীলঙ্কার জালে ১৪ গোল দিল যুবারা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
 শ্রীলঙ্কার জালে ১৪ গোল দিল যুবারা

এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে হংকং-কে এক হালি গোল দিয়ে আসরে নিজেদের যাত্রা শুরু করছিল বাংলাদেশ যুব হকি দল। আজ (৭ জানুয়ারি) শনিবার দ্বিতীয় ম্যাচে আরো বড় জয় পেয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

শ্রীলঙ্কাকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে যুবারা।

আমিরুল ইসলাম একাই করেছেন ৬ গোল। তিন গোল করেছেন মো. হাসান। দুটি করে গোল করেছেন মোহাম্মদ জয় ও মো. হোসেন। অন্য গোলটি মো. আলীর।

ম্যাচের প্রথম কোয়ার্টারে বাংলাদেশ দুই গোলের লিড নেয়। সপ্তম মিনিটে গোল করে এগিয়ে নেন মোহাম্মদ জয়। ১২ মিনিটেই ব্যবধান বাড়িয়ে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা। এবার গোল করেন মোহাম্মদ হাসান।  

দ্বিতীয় কোয়ার্টারেও চলে বাংলাদেশের আধিপত্য। ১৬ থেকে ১৮-এই তিন মিনিটের মধ্যে পেনাল্টি কর্নার থেকে তিনটি গোল করেন আমিরুল ইসলাম। তাতে ম্যাচে চালকের আসনে বসে বাংলাদেশ। ২১ মিনিটে ষষ্ঠ গোলটি করেন মোহাম্মদ আলী। ২৪ ও ২৭ মিনিটে দুটি ফিল্ড গোল করেন জাহিদ হোসাইন। তাতে হ্যাটট্রিক হয়ে যায় তার।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই বাংলাদেশকে নবম গোল এনে দেন হাসান। ৪২ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের দশম গোলটি করেন জয়। পরের মিনিটেই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন রকিবুল হাসান। ৪৩ ও ৪৪ মিনিটে আরো দুটি গোল করেন আমিরুল ইসলাম। ৫৮ মিনিটে শ্রীলঙ্কার জালে শেষ পেরেক ঠুকে দেন আমিরুল। ৬ গোল করে ম্যাচসেরা হয়েছেন তিনি।

দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পুল ‘বি’র শীর্ষে লাল-সবুজের প্রতিনিধিরা। তাতে সেমিফাইনালের পথে আরো এগিয়ে গেল বাংলাদেশ। পুল ‘বি’তে নিজেদের শেষ ম্যাচে সোমবার উজবেকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩ 
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।