ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

খেলা

শুরু হচ্ছে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
শুরু হচ্ছে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস

ঢাকা: দীর্ঘ ৪৮ বছর পর আগামী ১৪ জানুয়ারি থেকে সারাদেশে আবারও শুরু হতে যাচ্ছে ‌‘শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২৩’।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শহীদ শেখ কামালের নামে এ টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে।


 
রোববার (৮ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
 
গত নভেম্বর ২০২২-এ প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতির দায়িত্ব নেওয়ার পর তিনি বাংলাদেশে তৃণমূল পর্যায় থেকে এ প্রতিযোগিতা আয়োজন করার উদ্যোগ নেন।

১৯৭৪ সালে দেশে সর্বশেষ এমন বৃহত্তর পরিসরে দেশব্যাপী অ্যাথলেটিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল; দীর্ঘ প্রায় ৪৮ বছর পরে আবারো তৃণমূল পর্যায়ে অ্যাথলেটিক প্রতিযোগিতা আয়োজিত হতে যাচ্ছে।

প্রতিযোগিতার প্রাথমিক সময়সূচি অনুযায়ী ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে: ১৪-২৮ জানুয়ারি ২০২; জেলা পর্যায়ে: ০১-০৫ ফেব্রুয়ারি ২০২৩; বিভাগীয় পর্যায়ে ০৯-১৩ ফেব্রুয়ারি ২০২৩ এবং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জাতীয় পর্যায়ের সময়সূচি পরবর্তীতে নির্ধারিত হবে।

এ প্রতিযোগিতা শ্রেণীভিত্তিক ৪টি গ্রুপে ৩২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। যেমনঃ ‘ক’ ও ‘খ’ গ্রুপ (৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণীর ছাত্র ও ছাত্রী) ইভেন্টঃ ১০০মি:, ২০০মি:, হাইজাম্প ও লংজাম্প। ‘গ’ ও ‘ঘ’ গ্রুপ (৯ম থেকে ১০ শ্রেণীর ছাত্র ও ছাত্রী) ইভেন্টঃ ১০০মি:, ২০০মি:, ৪০০মি:, ৮০০মি:, ১৫০০মি:, হাইজাম্প, লংজাম্প, ট্রিপুল জাম্প, জ্যাভলিন, শটপুট, ডিসকাস থ্রো ও ৪*১০০মি: রিলে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই প্রতিযোগিতার সব ব্যয় নির্বাহের জন্য স্পন্সরশিপ সংগ্রহ করা হচ্ছে। এতে সরকারের কোনো আর্থিক সংশ্লেষ থাকবে না।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
এমইউএম/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।