ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

গ্রুপ সেরা হয়েই সেমিতে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
গ্রুপ সেরা হয়েই সেমিতে বাংলাদেশ

ওমানে চলমান এএইচএফ কাপে বাংলাদেশ ও উজবেকিস্তানের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। আজ সোমবার দুই দলের ম্যাচটি ছিল শুধু গ্রুপ সেরা হওয়ার।

সেই লড়াইয়ে বাংলাদেশ ৬-১ গোলে উজবেকিস্তানকে হারিয়েছে। আমিরুল ইসলাম হ্যাটট্রিক,জয় দু’টি ও হাসান একটি গোল করেন।

আজ প্রথম কোয়ার্টারে কেউ পায়নি জালের দেখা। দ্বিতীয় কোয়ার্টারে এগিয়ে যায় উজবেকিস্তান। সপ্তদশ মিনিটে গোল হজমের পর জেগে ওঠে বাংলাদেশ। দুই মিনিটের মধ্যে পেনাল্টি কর্নার থেকে আমিরুল দুইবার লক্ষ্যভেদ করলে ২-১ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

পরের দুই অর্ধে উজবেকিস্তান পাত্তাই পায়নি বাংলাদেশের কাছে। ৩২তম মিনিটে হাসানের ফিল্ড গোলে ব্যবধান বাড়ে। এরপর জয় দুইবার জালের দেখা পেলে ম্যাচের পাল্লা ঝুঁকে পড়ে বাংলাদেশের দিকে।

৫৩তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি উজবেকিস্তানকে প্রথম হারের তেতো স্বাদ পাওয়া নিশ্চিত করে দেন আমিরুল।

হংকংকে ৪-০ ব্যবধানে হারিয়ে এই প্রতিযোগিতায় যাত্রা শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল।  

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে পুল ‘বি’তে সেরা হয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের রানার্সআপ উজবেকিস্তান। আগামী বুধবার প্রথম সেমিফাইনালে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩ 
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।