ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

খেলা

দ্বিতীয় বিভাগ দাবা লিগ শুরু ১৭ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
দ্বিতীয় বিভাগ দাবা লিগ শুরু ১৭ জানুয়ারি

আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০২২’। ৪০‌টি দ‌লের অংশগ্রহ‌ণে ৯ দিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৭ জানুয়ারী শেষ হবে।

২৮ জানুয়ারী‌ হ‌বে সমাপনী ও পুরস্কার বিতরণী।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ সোমবার (০৯ জানুয়ারী) বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সেখা‌নে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী প‌রিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উ‌দ্দিন শামীম ও আন্তর্জাতিক বিচারক (দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা) হারুন অর রশিদ।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় ৪০টি দল অংশ নি‌বে। লিগে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করে অংশ নেওয়া যা‌বে। লিগের খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল প্রথম বিভাগ দাবা লিগে উত্তীর্ণ হ‌বে।

যথারী‌তি এবা‌রেরও মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে ৫০ হাজার টাকার প্রাইজমানি থাকছে। তার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা পাবে। এ ছাড়া তা‌দের ট্রফি ও মে‌ডেল দেওয়া হ‌বে ।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।