ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নাদালের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নাদালের

গতবার যে শিরোপা জিতে উৎসবে মেতেছিলেন, এবার সেই অস্ট্রেলিয়ান ওপেনের থেকে দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিতে হলো রাফায়েল নাদালকে। তবে হারের জন্য স্প্যানিশ কিংবদন্তির ইনজুরি সমস্যারও দায় আছে।

মেলবোর্ন পার্কে আজ আমেরিকার বাছাই ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে ৬-৪, ৬-৩, ৭-৫ গেমে হেরে গেছেন ৩৬ বছর বয়সী নাদাল।  

প্রথম সেট হারের পর থেকেই কোমরে ব্যথা অনুভব করেন নাদাল। এরপর দ্বিতীয় সেট শেষে মাঠেই কিছুক্ষণ চিকিৎসা নেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত হেরে যেতে হয় তাকে।  

২০১৬ সালের পর অস্ট্রেলিয়ান ওপেনে এত আগে আর বিদায় নেননি নাদাল। তাছাড়া ২০২২ সালটা দারুণ কেটেছিল তার। গতবার মেলবোর্নের ফাইনালে দানিল মেদভেদেভের বিপক্ষে প্রথম দুই সেট হারলেও শেষ পর্যন্ত রেকর্ড শিরোপা হাতে তোলেন তিনি।  

গত জুনে ১৪তম বারের মতো ফরাসি ওপেন জিতে ক্যারিয়ার গ্র্যান্ডস্ল্যামের সংখ্যা ২২-এ নিয়ে যান নাদাল। কিন্তু উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পাওয়া চোটে মৌসুমের বাকি সময় ভুগতে হয় তাকে। মেলবোর্নে আসার আগেও মৌসুমের প্রথম দুই সিঙ্গেল ম্যাচে হারেন তিনি।  

আজ ম্যাকডোনাল্ডের বিপক্ষে শুরু থেকেই অস্বস্তিবোধ করছিলেন নাদাল। ম্যাচ শেষে তাই তার স্ত্রীকে কাঁদতে কাঁদতে রড ল্যাভার অ্যারেনা ছাড়তে দেখা যায়। তার সাপোর্ট স্টাফদের মুখেও ছিল রাজ্যের হতাশা। তবে সমর্থকরা ঠিকই দাঁড়িয়ে সম্মান জানিয়েছেন এই দুইবারের অস্ট্রেলিয়ান ওপেনজয়ীকে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।