ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

নভোএয়ার ৩৮তম জাতীয় জুডো প্রতিযোগিতা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
নভোএয়ার ৩৮তম জাতীয় জুডো প্রতিযোগিতা শুরু

বেসরকারি এয়ারলাইনস নভোএয়ার এর পৃষ্ঠপোষকতায় শুরু হয়েছে দুই দিনব্যাপী ৩৮তম জাতীয় জুডো প্রতিযোগিতা।  আজ শুক্রবার রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।

 

বাংলাদেশ জুডো ফেডারেশনের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুন নাহার হীরুসহ ফেডারেশন ও নভোএয়ার এর উর্ধ্বতন কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, ‘খেলাধুলা একটি সমৃদ্ধ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সামাজিক দায়বদ্ধতা থেকে নভোএয়ার শুরু থেকেই ফুটবল, ক্রিকেট, ভলিবল, গলফসহ বিভিন্ন খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করছে। ’

সভাপতির বক্তব্যে বাংলাদেশ জুডো ফেডারেশনের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান বলেন, ‘জুডোকে জনপ্রিয় করতে আমরা নানা উদ্যোগ গ্রহণ করেছি। নিয়মিত চর্চা ও প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে দেশে জুডো খেলাকে জনপ্রিয় করতে এবং আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য অর্জন করতে কাজ করছি। ’

সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার, বিকেএসপি, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন জেলা থেকে মোট ৩১ দলের ৩১০ জুডোকা প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। পুরুষ বিভাগে ৭টি ও মহিলা বিভাগে ৭টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এমএইচএম/এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।