ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি 

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড

বঙ্গবন্ধু কাপ ২০২৩ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের সেমিফাইনালে এ-গ্রুপের চ্যাম্পিয়ন বাংলাদেশে প্রতিপক্ষ বি-গ্রুপের রানার্সআপ থাইল্যান্ড। আগামীকাল সোমবার বেলা ৪টায় শুরু হবে ফাইনালে উঠার লড়াই।

টুর্নামেন্টের গ্রুপ পর্বে পোল্যান্ডকে ৫০-২২ পয়েন্টে, আর্জেন্টিনাকে ৭২-২৩ পয়েন্টে, নেপালকে ৪০-২৪ পয়েন্টে, ইংল্যান্ডকে ৫৫-২৭ পয়েন্টে এবং ইরাককে ৪৯-৩৩ পয়েন্টে হারিয়ে সর্বাধিক ১০ পয়েন্ট নিয়ে এ-গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ।

অন্যদিকে বি-গ্রুপে শ্রীলংকাকে ৩৬-৩২ পয়েন্টে, কেনিয়াকে ৪৭-৪২ পয়েন্টে, মালয়েশিয়াকে ৫৯-২৪ পয়েন্টে এবং ইন্দোনেশিয়াকে ৫৫-২৬ পয়েন্টে হারিয়ে আট পয়েন্ট নিয়ে বি-গ্রুপের রানার্সআপ দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে থাইল্যান্ড। তবে তারা গ্রুপ পর্বে চাইনিজ তাইপের কাছে ৪০-২৮ পয়েন্টে হেরেছিল।

এদিকে বিকেল ৫টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে এ-গ্রুপের রানার্সআপ ইরাক ও বি-গ্রুপের চ্যাম্পিয়ন দল চাইনিজ তাইপে। গ্রুপ পর্বে আর্জেন্টিনাকে ৫৬-২৮ পয়েন্টে, নেপালকে ৪৯-৪৮ পয়েন্টে, পোল্যান্ডকে ৪৮-৩১ পয়েন্টে এবং ইংল্যান্ডকে ৪৭-৩৬ পয়েন্টে হারিয়ে এ-গ্রুপের রানার্সআপ দল হিসেবে শেষ চারে জায়গা করে নেয় ইরাক। তবে তাদের একমাত্র হার স্বাগতিক বাংলাদেশের কাছে ৪৯-৩৩ পয়েন্টে।

অন্যদিকে কেনিয়াকে ৪৫-৪০ পয়েন্টে, ইন্দোনেশিয়াকে ৩৮-২২ পয়েন্টে, থাইল্যান্ডকে ৪০-২৮ পয়েন্টে এবং মালয়েশিয়াকে ৭৯-৩৮ পয়েন্টে হারিয়ে থাইল্যান্ডের সমান আট পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে চাইনিজ তাইপে। তাদের একমাত্র হার শ্রীলংকার কাছে ৪১-৩৯ পয়েন্টে। তবে নিট পয়েন্টে থাইল্যান্ডের চেয়ে (৭৬-৬১ পয়েন্ট) এগিয়ে থাকায় বি-গ্রুপের চ্যাম্পিয়ন হয় চাইনিজ তাইপে।  

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩ 
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad