ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

বার্সা ছাড়ছেন বুসকেতস, যা বললেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, মে ১০, ২০২৩
বার্সা ছাড়ছেন বুসকেতস, যা বললেন মেসি

গুঞ্জনটা বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল। পারফরম্যান্সে নেই আগের সেই দ্যুতি, বয়সের ছাপও স্পষ্ট।

গুঞ্জনকে সত্যি করে এই মৌসুম শেষেই বার্সেলোনা ছাড়ছেন সের্হিও বুসকেতস। এক ভিডিও বার্তায় তা নিশ্চিত করেছে বার্সা৷ সাবের সতীর্থের বিদায়ে আবেগতাড়িত লিওনেল মেসি।  

ইনস্টাগ্রামে বুসকেতসকে নিয়ে পিএসজি ফরোয়ার্ড লেখেন, 'মাঠে সবসময় তুমি পাঁচ নম্বর জার্সি পরে খেলেছ, কিন্তু বাস্তবে একজন খেলোয়াড় ও একজন ব্যক্তি হিসেবে তুমি দশে দশ। নতুন অধ্যায়ের জন্য তোমাকে ও তোমার পরিবারকে জানাই শুভকামনা। মাঠ ও মাঠের বাইরে যা করেছ তার জন্য ধন্যবাদ। অনেকগুলো মুহূর্ত আমরা একসঙ্গে কাটিয়েছি। তাতে কিছু ভালো, আবার কিছু জটিল সময়ও ছিল। সেগুলো চিরকাল স্মৃতিতে থাকবে। '

২০০৫ সালে বার্সেলোনা যুব দলে যোগ দেন বুসকেতস। এরপর খেলেন বার্সার ‘বি’ দলে। বার্সার মূল দলে বুসকেটতসের অভিষেক হয় ২০০৮ সালে। এরপর থেকেই বার্সা স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হন তিনি। বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৭১৯ ম্যাচ খেলেছেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। বার্সার জার্সিতে তার চেয়ে বেশি ম্যাচ খেলেছেন কেবল লিওনেল মেসি ও জাভি হার্নান্দেজ। মেসি চলে যাওয়ার ক্লাবটির অধিনায়কত্ব পান বুসকেতস।  

চলতি মৌসুমে বার্সার লা লিগা জয় অনেকটা নিশ্চিতই। এটি হবে বুসকেতসের ৩২তম মেজর ট্রফি। আগামী ২৮ মে মায়োর্কার বিপক্ষে বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে শেষ ম্যাচ খেলবেন তিনি। আর ৪ জুন সেল্টা ভিগোর বিপক্ষে খেলে ইতি টানবেন বার্সেলোনা অধ্যায়ের।

ক্লাব ছাড়ার প্রসঙ্গে বুসকেতস বলেন,  ‘এটা ছিল সম্মানের। এই ব্যাজ পরা গর্বের। কিন্তু সবকিছুর শেষ আছে। সিদ্ধান্তটা সহজ ছিল না। কিন্তু সময় চলে এসেছে। যারা এই যাত্রায় আমাকে সঙ্গ দিয়েছেন, (ক্লাবের) সদস্য ও ভক্তদের - সবাইকে ধন্যবাদ। ’

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ১০, ২০২৩
এএইচএস/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।