ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

খেলা

গোল করেও আক্ষেপ মোরসালিনের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
গোল করেও আক্ষেপ মোরসালিনের

বসুন্ধরা কিংস অ্যারেনায় আজ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে লেবাননের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। পুরো ম্যাচে দাপুটে খেলা বাংলাদেশ নিজেদের ভুলে গোল হজম করে বসে।

সেখান থেকে দলকে সমতায় ফেরান বসুন্ধরা কিংসের তরুণ ফুটবলার শেখ মোরসালিন। চোখ ধাঁধানো গোল করে বুঝিয়ে দিলেন কেন তাকে দেশের ফুটবলের গোল্ডেন বয় বলা হয়।

৬৮ মিনিটে বাংলাদেশ গোল হজম করলে কিংস অ্যারেনার গ্যালারিতে নেমে আসে পিনপতন নিরবতা। ৭২ মিনিটে মোরসালিনের গোলে উল্লাসে ফেটে পড়ে গ্যালারি। গগনবিদারি উল্লাসে মেতে উঠেন সমর্থকরা। রবিউলের পাস থেকে প্রথমে টার্ন করে একজনকে ড্রিবল করলেন, এরপর ২৫ গজ দূর থেকে শট। বল জড়িয়ে গেল লেবাননের পোস্টে, মোরসালিন করলেন সিউউ উদযাপন।

ম্যান অব দ্য ম্যাচ হওয়া মোরসালিন ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে জানালেন নিজের প্রতিক্রিয়া। গোল পেলেও জয়ের আক্ষেপ রয়েছে তার।

তিনি বলেন, ‘আসলে আমাদের লক্ষ্য ড্র ছিল না, আমাদের মূল লক্ষ্য ছিল জেতা। সামনের ম্যাচগুলোতে জয়ের জন্যই খেলব। ’

মোরসালিন বাংলাদেশের অন্যতম প্রতিভাবান ফুটবলার। নয় ম্যাচের মধ্যে ইতোমধ্যে চারটি গোল করেছেন। চার গোলের তিনটিই বক্সের বাইরে থেকে দূর পাল্লার শটে।  

চার গোলের মধ্যে কোনোটিকে এগিয়ে রাখবেন এমন প্রশ্নের উত্তরে মোরসালিন বলেন, ‘আজকের ম্যাচে আমরা পিছিয়ে ছিলাম। গোলটা প্রয়োজন ছিল। আমার কাছে প্রতিটি গোলই সমান। ’

এছাড়া আলাদা চাপ ছিল পুরো বাংলাদেশের ওপরই। ঠিক আগের ম্যাচটাতেই অস্ট্রেলিয়ায় বিধ্বস্ত হয় তারা। সাত গোলের মালা পড়ায় সকারুরা। এমন অবস্থা থেকে সপ্তাহ না ঘুরতেই আরেক শক্তিশালী দল লেবাননের বিপক্ষে ম্যাচ। ঘুরেফিরেই আসছিল সেই ম্যাচের স্মৃতি। সেখান থেকে উতরে উঠতে দারুণ কিছু করতে হতো বাংলাদেশকে। এজন্য নিজেদের সামর্থ্যের চেয়েও বেশি দেওয়ার প্রত্যয় নিয়েই মাঠে নামেন লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচ শেষে তা স্বীকারও করে নিয়েছেন বাংলাদেশের ওয়ান্ডার বয় মোরসালিন, ‘দুটি ম্যাচে ছিলাম না, আমার লক্ষ্য ছিল যখনই সুযোগ পাব, শতভাগ দেওয়ার চেষ্টা করব। আজকে এমন পরিস্থিতি হয়ে গিয়েছিল যে শতভাগেও (হচ্ছিল না), সবার লক্ষ্য ছিল শতভাগের চেয়ে বেশি দেবার। তারপরও কিছু ভুল হয়েছে, পরবর্তীতে চেষ্টা করব যাতে না হয়। ’

মাঝে দুটি ম্যাচ না খেললেও দুর্দান্ত গোলে ফেরাটা রাঙালেন মোরসালিন। আগামীতেও এই ধারা ধরে রাখতে চান তিনি।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
এআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।