ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

এশিয়া কাপ স্টেজ-১ র‌্যাংকিং টুর্নামেন্ট

আর্চারিতে দুই ইভেন্টের ফাইনালে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
আর্চারিতে দুই ইভেন্টের ফাইনালে বাংলাদেশ

ইরাকের বাগদাদে অনুষ্ঠিত এশিয়া কাপ স্টেজ-১ র‌্যাংকিং টুর্নামেন্টে দুই ইভেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার এলিমিনেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ দলগত (সাগর ইসলাম, হাকিম আহমেদ রুবেল ও আব্দুর রহমান আলিফ) ইভেন্টে কোয়ার্টার ফাইনালে বাই পেয়ে সেমিফাইনালে উজবেকিস্তানকে ৫-১ সেটে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ।

রোববার স্বর্ণ জয়ের লড়াইয়ে ভারতের তিরন্দাজরে বিপক্ষে নিশানা ভেদ করবেন লাল-সবুজের আর্চাররা।

এছাড়া রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে কোয়ার্টার ফাইনাল খেলায় বাংলাদেশ (সাগর ইসলাম ও দিয়া সিদ্দিকী) ও পাকিস্তানের মধ্যে প্রথম পর্যায়ে ৪-৪ সেটে ড্র হয়। পরবর্তীতে উভয় দলের আর্চাররা ১টি করে তিড় ছোড়ে। এতে পাকিস্তানকে ১৭-১৫ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। সেমিফাইনালে বাংলাদেশ ৫-৩ সেটে উজবেকিস্তানকে পরাজিত করে ফাইনালে নাম লেখায়। আগামী রোববার ভারতের বিপক্ষে শিরোপার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ।

রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে সেমিফাইনালে বাংলাদেশ (দিয়া সিদ্দিকী, সীমা আক্তার শিমু ও ফামিদা সুলতানা নিশা) ৩-৫ সেটে উজবেকিস্তানের কাছে হেরে যায়। রোববার মেয়েরা ব্রোঞ্জপদকের জন্য লড়বে স্বাগতিক ইরাকের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এআর/এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad