ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

মেহেদী-লিশামের হ্যাটট্রিকে সুপার সিক্সে অ্যাজাক্স

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
মেহেদী-লিশামের হ্যাটট্রিকে সুপার সিক্সে অ্যাজাক্স

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগে আজ মঙ্গলবার, (২ এপ্রিল) দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব ও দিলকুশা স্পোর্টিং ক্লাব।

ম্যাচটি ৬-৪ গোলের ব্যবধানে জেতে অ্যাজাক্স। মেহেদী হাসান এবং ভারতের সিলহেইবা লিশামের হ্যাটট্রিকে ম্যাচটি জিতে নেয় তারা।  

এই জয়ে সুপার সিক্স পর্ব নিশ্চিত হয় অ্যাজাক্সের। দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে মাঠে নামে শিরোপা প্রত্যাশী ঊষা ক্রীড়া চক্র। যাদের প্রতিপক্ষ ছিল ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। ম্যাচটি ৭-১ গোলের ব্যবধানে জেতে ঊষা। অভিজ্ঞ ফরোয়ার্ড মাহবুব হোসেনের হ্যাটট্রিকে এ জয় তুলে নেয় ঊষা। ভিক্টোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে লিগের প্রথম পর্বের ইতি টানল ঊষা।

আজ অ্যাজাক্স এবং দিলকুশার ম্যাচটি ছিল দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ। খেলার তৃতীয় কোয়ার্টার পর্যন্ত সমানে সমান লড়াই করে দুদল। ৪-৪ গোলের সমতা নিয়ে চতুর্থ কোয়ার্টার খেলতে নামে দুদল। কিন্তু চতুর্থ কোয়ার্টারে গিয়ে অ্যাজাক্সের সঙ্গে আর পেরে উঠেনি পয়েন্ট টেবিলের তলানীর দল দিলকুশা।  

অ্যাজাক্সের মেহেদী হাসান এবং সিলহেইবা লিশাম হ্যাটট্রিক করে দলকে সুপার সিক্সে তুলে আনেন। অপরদিকে দিলকুশার অধিনায়ক শাসন হ্যাটট্রিক করেও দলের পরাজয় ঠেকাতে পারেননি। দিলকুশার বিরুদ্ধে হেরে গেলে সুপার সিক্সে ওঠার স্বপ্ন ভেস্তে যেত অ্যাজাক্সের।  

কারণ ১০ খেলায় ১২ পয়েন্ট নিয়ে সাধারণ বীমা আগে থেকেই অ্যাজাক্সের ঘাড়ে তপ্ত নিঃশ্বাস ফেলছিল। দিলকুশার বিরুদ্ধে হেরে গেল ১০ খেলায় অ্যাজাক্সের সংগ্রহ দাঁড়াত ১১ পয়েন্ট। তখন এক পয়েন্টে আফসোসে পুড়তে হতো। কিন্তু মেহেদী এবং লিশাম তা হতে দেননি। অ্যাজাক্সকে ম্যাচ জেতানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ ৩টি পয়েন্টও এনে দিয়েছেন। এতে করে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ দল হিসেবে সুপার সিক্সে পা রাখল অ্যাজাক্স।  

অন্যদিকে দ্বিতীয় ম্যাচে পয়েন্ট টেবিলের আরেক তলানীর দল ভিক্টোরিয়ার বিরুদ্ধে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে ঊষা। দলটির হয়ে মাহবুব হোসেন খেলার ১৪, ১৬ এবং ৪৬ মিনিটে গোল করে হ্যাটট্রিকপূর্ণ করেন। এছাড়া জয়ী দলের হয়ে আরশাদ হোসেন, হাসান যুবায়ের নিলয় এবং দুই ভারতের মোহাম্মদ শারিক ও নিখিল নন্দলাল পরদেশি একটি করে গোল করেন। এই জয়ে ১০ খেলায় ঊষার সংগ্রহ ২৫ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।