ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

খেলা

শুক্রবার শুরু জুনিয়র অ্যাথলেটিক্স

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মে ২৩, ২০২৪
শুক্রবার শুরু জুনিয়র অ্যাথলেটিক্স

বঙ্গবন্ধু স্টেডিয়ামে আগামীকাল (শুক্রবার) শুরু হচ্ছে শেখ কামাল ৩৮তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতা। বয়সভিত্তিক এই অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে সারা দেশের ৬৪ জেলা, ৮ বিভাগ, শিক্ষাবোর্ড ও বিকেএসপি মিলিয়ে অংশ নেবে ৫০০ অ্যাথলেট।

প্রতিযোগিতা শেষ হবে ২৬ মে।

রেকর্ড গড়লে অ্যাথলেটিকস ফেডারেশন পদকের পাশাপাশি প্রতিটি ইভেন্টে রেকর্ডের জন্য অ্যাথলেটদের দেবে ১০ হাজার টাকা। এছাড়া আগামী আগস্টে শ্রীলঙ্কায় হবে দক্ষিণ এশিয়ান জুনিয়র অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। এই প্রতিযোগিতা থেকে বাছাই করা অ্যাথলেটদের পাঠানো হবে সেই চ্যাম্পিয়নশিপে।

গত ফেব্রুয়ারি মাসে ইরানে অনুষ্ঠিত ১১তম এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে ৪০০ মিটারে রুপা জেতেন জহির রায়হান। হাইজাম্পে ব্রোঞ্জ জেতেন মাহফুজুর রহমান। নতুন অ্যাথলেটরা যাতে এদের দেখে অনুপ্রেরণা পায় এজন্য এই প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের দিনে দেশের সেরা দুই অ্যাথলেটকে সংবর্ধনা দেবে ফেডারেশন।

জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস উপলক্ষ্যে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার হয়েছে সংবাদ সম্মেলন। সেখানেই এই তথ্যগুলো জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।