ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

খেলা

প্রিমিয়ার ডিভিশন হকি লিগ

যুগ্ম চ্যাম্পিয়ন আবাহনী-মেরিনার্স

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, মে ২৫, ২০২৪
যুগ্ম চ্যাম্পিয়ন আবাহনী-মেরিনার্স

শেষ পর্যন্ত ফেডারেশনের টেবিলেই হলো প্রিমিয়ার হকি লিগের শিরোপার নিষ্পত্তি। প্লে-অফ হলো না শেষ পর্যন্ত।

যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে আবাহনী লিমিটেড ও ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবকে। আজ ফেডারেশনের গভর্নিং বডির সভায় নেওয়া হয়েছে এ সিদ্ধান্ত।

লিগের শেষ ম্যাচে মোহামেডান মাঠ ছেড়ে চলে যাওয়ায় আবাহনীকে জয়ী ঘোষণা করা হয়। তাতে আবাহনী ও মেরিনার ইয়াংসের পয়েন্ট সমান হয়ে যাওয়ায় এ দুই দলের মধ্যে প্লে অফ হওয়ার কথা। কিন্তু সেই নির্ধারিত সময়ে সব খেলোয়াড়কে না পাওয়ার যুক্তি দেখিয়ে তখন প্লে অফ খেলতে রাজি হয়নি দুই দল। যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষনার বিষয়ে হকির সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ জানিয়েছেন, ‘লিগ কমিটির সভায় উপস্থিত সবগুলো ক্লাব মিলেই এ সিদ্ধান্ত নিয়েছি। আমরা জিবি মিটিংয়ে তার অনুমোদন দিয়েছি শুধু। ’

হকি ফেডারেশনে হওয়া এই সভায় ডিসিপ্লিনারি কমিটির সুপারিশ অনুযায়ীও বেশ কিছু শাস্তিমূলক সিদ্ধান্ত হয়েছে। যেমন মোহামেডানের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি ১২ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন। রাসেল যে ম্যাচে তৃতীয় হলুদ কার্ড দেখেছেন সে ম্যাচে আম্পায়ারকে গালাগাল করেছেন বলে আম্পায়ার রিপোর্টে অভিযোগ করেছেন।

এর সঙ্গে পুরো লিগে তাঁর শৃঙ্খলাজনিত ইস্যু বিচেনায় নিয়ে দৃষ্টান্তমূলকভাবে শাস্তির এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন মমিনুল। শাস্তির তালিকা বেশ লম্বা। বিভিন্ন মেয়াদে এমন শৃঙ্খলাজনিত ইস্যুতে শাস্তি পেয়েছেন ১০ খেলোয়াড়।

মোহামেডানের ম্যানেজার আরিফুল হক প্রিন্স খেলা চলাকালীন হকি মাঠে নিষিদ্ধ হয়েছেন চার বছরের জন্য।

মোহামেডানের মালয়েশিয়ান কোচ ম্যাচ চলাকালীন শৃঙ্খলাভঙ্গ ও ফেডারেশনের বিরুদ্ধে মিডিয়ায় বক্তব্য দেওয়ায় বাংলাদেশের হকিতে আজীবন নিষিদ্ধ করা হয়েছে তাকে।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।