ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

খেলা

জভেরেভকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের রাজা আলকারাস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, জুন ১০, ২০২৪
জভেরেভকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের রাজা আলকারাস

রাফায়েল নাদালকে আদর্শ মানেন তিনি। নাদালের মতোই পছন্দ করেন লাল মাটির কোর্টে খেলতে।

সেই কোর্টে পঞ্চমবারের চেষ্টার পর অবশেষে উঁচিয়ে ধরলেন গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। ভাঙলেন নাদালের রেকর্ড।  এমনটাই কি হওয়ার কথা ছিল না!

'বিগ থ্রি'র পর টেনিসের সবচেয়ে সম্ভাবনাময়ী তারকা ভাবা হয় কার্লোস আলকারাসকে। ২১ বছর বয়সী এই তারকা একের পর এক প্রত্যাশা মিটিয়ে যাচ্ছেন ভক্তদের। এবার ফ্রেঞ্চ ওপেন জিতে গড়লেন সবচেয়ে কম বয়সে সব কোর্টে (হার্ড, ক্লে ও গ্রাস) গ্র্যান্ড স্ল্যাম জেতার রেকর্ড। যে রেকর্ড ছিল নাদালের দখলে। ২২ বছর বয়সে এমন কীর্তি গড়েছিলেন এই স্প্যানিশ তারকা।  

২০২২ সালে ইউএস ওপেন দিয়ে খাতা খুলে গত বছর উইম্বলডন জেতেন আলকারাস। এবার  হলেন ফ্রেঞ্চ ওপেনের নতুন রাজা। ৪ ঘণ্টা ১৯ মিনিটের লড়াই শেষে পুরুষ এককের ফাইনালে আলেক্সান্দার জভেরেভকে ৬-৩, ২-৬, ৫-৭, ৬-১, ৬-২ গেমে হারিয়েছেন তিনি। অথচ একটা পর্যায়ে ২-১ সেটে এগিয়ে ছিলেন জভেরেভ। দেখেছিলেন প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন। কিন্তু শেষের দুই সেটে এই জার্মান তারকাকে স্রেফ উড়িয়ে দেন আলকারাস। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শিরোপা চুমু আকেন তিনি।

জয়ের পর আলকারাস বলেন, 'টিভিতে এই টুর্নামেন্ট দেখার জন্য স্কুল থেকে দৌড়ে বাসায় ছুটতাম আমি, সেই ট্রফি এখন আমার হাতে। তাই অনেক ধন্যবাদ। এই টুর্নামেন্টকে বিশেষ বানাতে সবাই গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। '

বাংলাদেশ সময়  : ০০৪২ ঘণ্টা, জুন ১০, ২০২৪

এএইচএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।