ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

খেলা

গ্রুপ সেরা অস্ট্রিয়া, ফ্রান্সের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
গ্রুপ সেরা অস্ট্রিয়া, ফ্রান্সের ড্র

 

পাঁচ গোলের থ্রিলারের ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে অস্ট্রিয়া। তিন দশকের বেশি সময় পর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউট পর্বে উঠল অস্ট্রিয়া।

ম্যাচের শুরু থেকে উজ্জীবিত ফুটবল খেলল অস্ট্রিয়া। দুবার পিছিয়ে পড়ার পর প্রতিবার সমতা ফেরায় নেদারল্যান্ডস। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

অন্যম্যাচে সিগন্যাল ইদুনা পার্কে পোল্যান্ডের সঙ্গে ড্র করেছে ফ্রান্স। কিলিয়ান এমবাপ্পে প্রথমবার ইউরোতে গোল করলেও রবার্ট লেভানডোভস্কি তা ম্লান করে দিয়েছেন। দুই পেনাল্টি গোলের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে গোল পাল্টা গোলে নেদারল্যান্ডস - অস্ট্রিয়ার লড়াই জমে উঠে। ষষ্ঠ মিনিটে নেদারল্যান্ডসের ডোনিয়েল মালেন আত্মঘাতী গোলে এগিয়ে দেন অস্ট্রিয়ানদের।  

এগিয়ে থেকে বিরতিতে যায় অস্ট্রিয়া। দ্বিতীয়ার্ধে ফিরেই গোল শোধ দেয় ডাচরা। কোডি গাকপো ৪৭ মিনিটে স্কোর ১-১ করেন। ৫৯ মিনিটে রোমানো শুমিডের গোলে ফের অস্ট্রিয়া লিড নেয়।

৭৫ মিনিটে গোল শোধ দেন মেমফিস ডিপায়। পাঁচ মিনিট পর ফের এগিয়ে যায় অস্ট্রিয়া। মার্সেল স্যাবিটাইজারের বাঁ পায়ের রকেট গতির কোনাকুনি শট জালে জড়ালে জয়ের আনন্দে মাতে তারা।

অন্যমাচে ডর্টমুন্ডে বেশ হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে পোল্যান্ড ও ফ্রান্সের। দুই দল আক্রমণ পাল্টা আক্রমনে মাচ জমিয়ে তোলে।  

৫৫ মিনিটে পোল্যান্ডের বক্সে ফাউলের শিকার হন দেম্বেলে। এমবাপ্পের শটের বিপরীতে ঝাঁপান স্কোরুপস্কি। ফ্রান্সের অধিনায়ক ইউরোতে পান প্রথম গোলের দেখা। তবে সেই আনন্দ ম্লান করে দেন লেভান্দোভস্কি।  

৭৬ মিনিটে পোল্যান্ডের খেলোয়াড় উপামেকানো ফাউল করেন সুইডারস্কিকে। রেফারি ভিএআর দেখে পেনাল্টি দেন পোল্যান্ডকে। দলটির সর্বকালের শীর্ষ গোলদাতা লেভানদোভস্কি শট নেন। মাইগনান ডানদিকে ঝাঁপিয়ে বল ঠেকান। কিন্তু লেভানদোভস্কি শট নেওয়ার আগেই গোললাইন ছেড়ে তিনি বেরিয়ে আসায় আবার সুযোগ পায় পোল্যান্ড। এবার নিচু কোনাকুনি শটে জাল কাঁপান লেভানদোভস্কি। ড্র করে গ্রুপে তৃতীয় হলেও পরের রাউন্ডে খেলবে পোল্যান্ডও।

বাংলাদেশ সময়: ০১০২ঘণ্টা,জুন ২৬,২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।