ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

জাতীয় দাবায় চ্যাম্পিয়ন মনন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জুলাই ৬, ২০২৪
জাতীয় দাবায় চ্যাম্পিয়ন মনন

আগের দিনই না ফেরার দেশে পাড়ি দিয়েছেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। জাতীয় চ্যাম্পিয়নশিপ খেলার সময়ই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

জিয়ার মৃত্যুতে তাই শোকের ছায়া দাবা ফেডারেশনে। তবুও আজ পর্দা নামাতে হয়েছে ৪৮তম জাতীয় দাবার। যেখানে চ্যাম্পিয়ন মনন রেজা নীড়।

ওয়েস্টার্ন এশিয়ার ইয়ুথ ও ওয়েস্টার্ন জুনিয়রে খেলতে মনন আগামীকাল শ্রীলঙ্কায় যাচ্ছে। শেষ রাউন্ডে প্রতিপক্ষ অমিত বিক্রম রায়ের সঙ্গে পারস্পরিক সমঝোতায় মাত্র ৬ চালে শেষ হয় তার খেলা।

এনিয়ে প্রথমবার জাতীয় দাবায় চ্যাম্পিয়ন ১৫ বছর বয়সী মনন। ১৯৭৯ সালে মাত্র ১৩ বছর বয়সে প্রথম জাতীয় চ্যাম্পিয়ন হয়েছিলেন গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ। সদ্য প্রয়াত জিয়াউর রহমান ১৯৮৮ সালে প্রথম চ্যাম্পিয়ন হন ১৪ বছর বয়সে।

চ্যাম্পিয়ন হয়েও খুব একটা আনন্দে নেই মনন, ‘খেলার মতো মানসিক অবস্থা ছিল না। ৬ চালের পর ড্র মেনে নিই আমরা। চ্যাম্পিয়ন হয়ে আসলে কোনো আনন্দই অনুভব করতে পারিনি। আনন্দের চেয়ে দুঃখই বেশি। ’

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২৪
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।