ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

খেলা

ধোনির পর অবসরের ঘোষণা দিলেন সুরেশ রায়নাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
ধোনির পর অবসরের ঘোষণা দিলেন সুরেশ রায়নাও সুরেশ রায়না: ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়নাও। এর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দলটির সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

শনিবার (১৫ আগস্ট) বিষয়টি জানিয়ে নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেন তিনি। এর খানিক পরই ঘোষণা আসে রায়নার।

ভারতীয় ক্রিকেটে ধোনির রাজত্বের সময়ে সুরেশ রায়না ছিলেন তার খুবই বিশ্বস্ত। বাঁহাতি ব্যাটসম্যান রায়না ভারতের ২০১১ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন।

ধোনির মতোই সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে বিদায়ের ঘোষণা দিয়েছেন রায়না। ধোনিকে উদ্দেশ্য করেই লেখেন, ‘তোমার সঙ্গে খেলা খুব উপভোগ করেছি। এটা আমার জন্য গর্বের। এ যাত্রায় এবার তাহলে তোমার পথেই হাঁটি। ভারতকে ধন্যবাদ। ’

এর আগে ২০০৫ সালের জুলাইয়ে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডের মধ্যদিয়ে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রায়নার। এক বছর পর জোহান্নেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি ম্যাচে নামেন এই বাঁহাতি। তবে জাতীয় দলে অভিষেকের পাঁচ বছর পর (২০১০) কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে নিজের প্রথম টেস্ট খেলতে নামেন রায়না। সাদা পোশাকের ক্যারিয়ারে নিজেকে সেভাবে অবশ্য মেলে ধরতে পারেননি রায়না। ২০১৫ সাল পর্যন্ত মাত্র ১৮টি টেস্ট খেলে একটি সেঞ্চুরি ও ৭টি ফিফটিতে ৭৬৮ রান করেছেন। মূলত সীমিত ওভারেই দাপট দেখিয়েন তিনি। ২০১৮ সালে লিডসে সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলা এই তারকা মোট ২২৬টি ৫০ ওভারের ম্যাচ খেলেছেন। যেখানে ৩৫.৩১ গড়ে ৫টি সেঞ্চুরি ও ৩৬টি হাফসেঞ্চুরিতে ৫ হাজার ৬১৫ রান করেছেন। এছাড়া টি-টোয়েন্টিতে একটি সেঞ্চুরি ও ৫টি ফিফটিতে ১৩৪.৮৭ স্ট্রাইক রেটে ১৬০৫ রান করেছেন। ব্যাটিংয়ের পাশাপাশি ডানহাতি অফস্পিনে পার্টটাইম বোলার হিসেবেও হাত ঘুরিয়েছেন রায়না। যেখানে তিন ফরম্যাট মিলিয়ে তিনি ৬২টি উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
টিএ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।