ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

খেলা

সতীর্থ-সমর্থকরা ধোনির ৭ নাম্বার জার্সিরও অবসর চান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২০
সতীর্থ-সমর্থকরা ধোনির ৭ নাম্বার জার্সিরও অবসর চান

ভারতীয় ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক তিনি। তার অধীনে আন্তর্জাতিক ক্রিকেটের এমন কোনো শিরোপা নেই যে টিম ইন্ডিয়া জেতেনি।

দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ার শেষ করে শনিবার (১৫ আগস্ট) অবসরের ঘোষণা দেন মাহেন্দ্র সিং ধোনি।

এমন মহাতারকার অবসরের পরে ক্রিকেটার ও সমর্থকরা ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে ধোনির সম্মানে তার পরিহিত ৭ নাম্বার জার্সি তুলে রাখার আহ্বান জানিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ধোনির ফ্যান-ফলোয়ার ৭.৮ মিলিয়ন, তাদের অনেকেসহ সাবেক সতীর্থ দীনেশ কার্তিক জানিয়েছেন, ৭ নাম্বার জার্সি অন্য কোনো ক্রিকেটারের পিঠে দেখতে চাই না।

উইকেটরক্ষ-ব্যাটসম্যান কার্তিক টুইটারে লিখেন, আমি বিসিসিআইয়ের কাছে আশা করবো তারা সাদা বলের ক্রিকেটে ৭ নাম্বার জার্সিকে অবসরে পাঠিয়ে দিক। তার দ্বিতীয় ইনিংসের জন্য শুভ কামনা। আমি নিশ্চিত তুমি তোমার এই জীবনেও আমাদের বিস্মিত করবে।

ভারতের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ কাইফ লিখেছেন, কল্পনা করতে পারি না ভারতের হয়ে অন্য কেউ ৭ নাম্বার জার্সি পরবে।

ফুটবলে জার্সি তুলে রাখার রীতি অনেক আগের। তবে ক্রিকেটে তেমনটি দেখা যায় না। তবে ভারতীয় গ্রেট শচীন টেন্ডুলকারের অবসরের দীর্ঘদিন পর বিসিসিআিই তার ১০ নাম্বার জার্সিকে তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিল।

৭ জুলাই নিজের জন্মদিনের সঙ্গে জার্সির নাম্বারকে মিলিয়ে রাখা ধোনি ভারতকে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ ও ২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফি জেতান।

এদিকে ধোনির এক ভক্ত টুইটারে লিখেছেন, বিসিসিআইর’র উচিৎ কিংবদন্তি ধোনির সম্মানে ৭ নাম্বার জার্সি তুলে রাখা। আরেকজন লিখেছেন, ৭ নাম্বার জার্সি শুধু একটা নাম্বারই না, এখানে একটা আবেগ আছে যা এই দেশ মিস করবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।