ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

খেলা

তামিমের ব্যাটিং নিয়ে জড়তা নেই 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
তামিমের ব্যাটিং নিয়ে জড়তা নেই 

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ পাঁচ মাস সবধরনের ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ থাকায় বাধ্য হয়েই মাঠের বাইরে থাকতে হয়েছে টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। তাই ব্যাট হাতে নিতে পারেননি তিনি।

এই দীর্ঘ সময়ে ধরে ব্যাট ধরতে না পারায় স্বাভাবিক ভাবেই ব্যাটিং নিয়ে জড়তা চলে আসার কথা। তবে টাইগারদের ওয়ানডে অধিনায়কের ব্যাটিং নিয়ে সে রকম ভাবে জড়াতা হয়েছে বলে মনে হয়নি।

সোমবার (১৭ আগস্ট) মিরপুরের হোম অব ক্রিকেটে তৃতীয় ধাপের ব্যক্তিগত অনুশীলনের দ্বিতীয় দিন শেষে তামিম সাংবাদিকদের এ কথা জানান। তার ধারণা ছিল যে দীর্ঘ দিন পর ব্যাটিং করায় হয়তো তার মধ্যে একটা জড়তা ভাব চলে এসেছে। তবে নিজের কাছে ব্যাটিং নিয়ে যতটা হতাশ হবেন ভেবেছিলেন ততটা হতাশ হননি তামিম। নিজেকে মানিয়ে নিতে সপ্তাহখানেক সময় লাগতে পারে বলে জানান দেশ সেরা এই বাঁহাতি ওপেনার।

তামিম  বলেন, 'আসলে অনেকদিন পর অনুশীলন শুরু করলাম, প্রায় ৪-৫ মাস পর। ব্যাটিংয়ের ক্ষেত্রে যতটা হতাশার হবে মনে করছিলাম আশ্চর্যজনকভাবে অতটা খারাপ মনে হয়নি আমার কাছে। ব্যাটিংটা মোটামুটি ঠিকই আছে। ফিটনেসের দিক থেকেও মোটামুটি ভালো আছে। কিন্তু ট্রেডমিল বলেন, বাসায় যত অ্যাক্টিভিটিজ করি তার চাইতে রোদে বা মাঠে করাটা ভিন্ন ব্যাপার। মানিয়ে নিতে হয়তো আরও সপ্তাহ খানেক লাগবে। ' 

সামনে টাইগারদের শ্রীলঙ্কা সফর রয়েছে। সেই জন্য যেভাবে ক্রিকেটাররা অনুশীলন করছেন তাতে তামিম বেশ ইতিবাচক। শ্রীলঙ্কা সফরে ভালো কিছুর আশা করছেন ৩১ বছর বয়সী এই বাঁহাতি ওপেনার।

তিনি বলেন, 'যেভাবে নিয়ম মেনে সবকিছু করছি আমরা, আমার কাছে খুবই ইতিবাচক লাগছে। আশা করি এভাবে এগোতে থাকবো। সাথে আমাদের যেহেতু একটা তারিখ আছে, আমরা জানি আমাদের খেলা কখন শুরু হবে। তো সবাই সবার মতো প্রস্তুতি নিচ্ছে সেরাটার জন্য। ’

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।