ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

খেলা

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট প্রেসিডেন্টের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট প্রেসিডেন্টের পদত্যাগ ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়ালেন ক্রিস নেনজানি।

ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) প্রেসিডেন্ট পদ থেকে শনিবার (১৫ আগস্ট) সরে দাঁড়ালেন ক্রিস নেনজানি। এই পদে তার মেয়াদ শেষ হওয়ার তিন সপ্তাহ আগেই পদত্যাগ করলেন তিনি।

এছাড়া প্রশাসনিক ঝামেলার কারণে নেনজানি চাপের মুখে ছিলেন এবং সংস্থাটির চিফ অপারেটিং অফিসার নাসেই অপিয়াকে বরখাস্ত করার কয়েক ঘণ্টার মধ্যে ও পুরুষ ক্রিকেট দলের কালচারাল ক্যাম্প শুরু হওয়ার একদিন পরেই তিনি সরে গেলেন।

আগামী ৫ সেপ্টেম্বর সিএসএ’র বার্ষিক সাধারণ সভা রয়েছে। আর এ সময় পর্যন্ত পদটি খালি থাকবে।

এর আগে গত জুনে বরখাস্ত হওয়া সাবেক সেলস এন্ড স্পনসরশিপের হেড ক্লাইভ এক্সটিনের সাথে অপিয়া সিএসএকে বরখাস্ত করার সিদ্ধান্তের জন্য আদালতে অভিযোগ দিচ্ছেন। বিভিন্ন গুরুতর অন্যায়ের অভিযোগে আপিয়াকে দোষী সাব্যস্ত করা হয়েছিল।

এদিকে, সাময়িক বরখাস্ত সিইও থাবাং মোরো গত সপ্তাহে সিএসএর সাথে সাক্ষাৎ করলেও তার মামলা সমাধানে পৌঁছায়নি। এটি এই সপ্তাহে শেষ হওয়ার আশা করা হচ্ছে। ক্রিকইনফো জানায়, মোরোকেও বরখাস্ত করা হতে পারে। যেখানে অডিটে প্রমাণের ভিত্তিতে সিএসএ কমিশন গত ডিসেম্বরে মোরোকে বরখাস্ত করেছিল।

ক্রিস নেনজানি ২০১৩ সাল থেকে ক্রিকেট সাউথ আফ্রিকার প্রেসিডেন্ট পদে ছিলেন। তিনি তিন বছর মেয়াদে দুইবার দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।