ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

খেলা

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্টে জিতল বৃষ্টি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
ইংল্যান্ড-পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্টে জিতল বৃষ্টি ড্র মেনে মাঠ ছাড়ছেন পাকিস্তান-ইংল্যান্ডের ক্রিকেটাররা

পাঁচদিনের টেস্টে খেলা হওয়ার কথা ৪৫০ ওভার। কিন্তু বৃষ্টির কারণে হয়নি তার অর্ধেকও।

মাত্র ১৩৪.৩ ওভারেই শেষ হয়েছে ইংল্যান্ড বনাম পাকিস্তানের তিন টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। শেষদিনে এসে ড্র মেয়ে নেয় দু’দল।  

১৩ আগস্ট, সাউদ্যাম্পটনে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের প্রথম ও দ্বিতীয় দিন ব্যাট করে ৯১.২ ওভারে ২৩৬ রানে অলআউট হয় পাকিস্তান। ম্যাচের প্রথমদিন খেলা হয় মাত্র ৪৫.৪ ওভার। দ্বিতীয়দিনে মাঠে গড়ায় ৪০.২ ওভার।  

পাকিস্তানকে অল্প রানে গুটিয়ে দিলেও বৃষ্টির কারণে তৃতীয়দিনেও ব্যাটিংয়ে নামতে পারেনি ইংল্যান্ড। চতুর্থদিনে ব্যাটিংয়ে নেমে আবারও বৃষ্টির আক্রমণে পড়ে তারা। চতুর্থদিন পযর্ন্ত দুই ইনিংস মিলিয়ে স্বাগতিকরা ব্যাট করতে পারে মাত্র ১০.২ ওভার।  

বারবার বৃষ্টির হানায় চতুর্থদিনেই নিশ্চিত হয়ে যায় ম্যাচের ফল কোনদিকে যাচ্ছে। শেষদিনে খেলা হয় ৩৮.১ ওভার। দুই দিনে মাত্র ৪৩.১ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১১০ রান করে ইংল্যান্ড। এরপর দুই দলই সমঝোতার মাধ্যমে মেনে নেয় ড্র।  

৭২ রান নিয়ে ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। দুই ম্যাচ শেষে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড।  

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।