ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

খেলা

লা লিগায় ফিরলেন ডেভিড সিলভা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
লা লিগায় ফিরলেন ডেভিড সিলভা ডেভিড সিলভা

পুনরায় লা লিগায় ফিরেছেন ডেভিড সিলভা। সাবেক ম্যানচেস্টার সিটি প্লে-মেকার দুই মৌসুমের জন্য যোগ দিয়েছেন স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদে।

 

ইতিহাদে টানা ১০ বছর কাটিয়েছেন সিলভা। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ফরাসি ক্লাব লিঁও’র বিপক্ষে ৩-১ ব্যবধানের পরাজয়টি হয়ে থাকলো সিটির জার্সিতে তার শেষ ম্যাচ।

২০১০ সালে লা লিগার আরেক ক্লাব ভ্যালেন্সিয়া থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন সিলভা। ৩৪ বছর বয়সী স্পেনিয়ার্ড সিটিজেনদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৪৩৬ ম্যাচ। জিতেছেন ১৪টি শিরোপা।  

ইতালিয়ান ক্লাব লাৎসিও তিন বছরের চুক্তিতে সিলভাকে দলে ভেড়াতে চেয়েছিল। কিন্তু তিনি ফ্রি ট্রান্সফার ফি’তে যোগ দেন সদ্য সমাপ্ত লা লিগার মৌসুমে পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে থাকা সোসিয়েদাদে।  

মার্টিন ওদেগার্ড এক বছর ধারে খেলে পুনরায় রিয়াল মাদ্রিদে ফিরে যাওয়ায় ক্লাবটি একজন নতুন প্লে-মেকারের খুঁজে ছিল। আর সোসিয়েদাদের সেই অভাবই পুরণ করতে যাচ্ছেন সিলভা।  

স্প্যানিশ মিডফিল্ডার প্রিমিয়ার লিগে খেলেছেন ৩০৯ ম্যাচ। গোল করেছেন ৬০টি। সিটিকে ২০১২, ২০১৪ ও ২০১৯ সালে লিগ শিরোপা জেতানোর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন সিলভা।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।