ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

খেলা

সেঞ্চুরিতে সমালোচকদের জবাব দিলেন বাটলার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
সেঞ্চুরিতে সমালোচকদের জবাব দিলেন বাটলার জস বাটলার

জস বাটলারের প্রতিভা নিয়ে কারও মনে সন্দেহ থাকার কথা নয়। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে ছন্দে থাকলেও সাদা বলের ক্রিকেটে যেন তার ব্যাটে জং ধরেছিল।

তার জন্য কম সমালোচনাও শুনতে হয়নি তাকে। ওয়েস্ট ইন্ডিজের বিপেক্ষে সিরিজে ব্যাটিং ব্যর্থতার জন্য তাকে দল থেকে বাদ দেওয়ারও দাবি করেছিলেন অনেকে। অবশেষে খোলস ছেড়ে বেরিয়েছেন ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। সমালোচকদের জবাব দিয়েছেন দারুণ এক সেঞ্চুরিতে।  

পাকিস্তানের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৭৫ রান করে ইংল্যান্ডের জয়ে বড় অবদান রেখেছেছিলেন তিনি। এবার শেষ টেস্টের প্রথম ইনিংসে তুলে নিলেন দুর্দান্ত সেঞ্চুরি।  

টেস্ট ক্যারিয়ারে বাটলারের এটি দ্বিতীয় সেঞ্চুরি। যা এসেছে দুই বছর পর। এর আগে ২০১৮ সালে ১৮ আগস্ট ভারতের বিপক্ষে একমাত্র সেঞ্চুরির দেখা পেয়েছিলেন তিনি। নটিংহাম টেস্টের দ্বিতীয় ইনিংসে করেছিলেন ১০৬ রান।

এবার পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্টের দ্বিতীয় দিনে লাঞ্চে যাওয়ার আগে মোহাম্মদ আব্বাসের করা ইনিংসের ১০১তম ওভারে ৩ রান নিয়ে শতকের ঘরে পা রাখেন বাটলার। ৮৭ রানে দিন শুরু করেছিলেন তিনি। তিন অংকের ঘরে পৌঁছাতে ইংলিশ উইকেটরক্ষককে খেলতে হয়েছে ১৮৯ বল।  এখন পযর্ন্ত ২১০ বল খেলে ১২ চার ও ২ ছক্কায় ১১৩ রানে অপরাজিত আছেন বাটলার।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ইংল্যান্ড প্রথম ইনিংসে ১০৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৭৩ রানে ব্যাট করছে। ব্যাটিংয়ে আছেন বাটলার ও টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি পাওয়া জ্যাক ক্রলি (১৮৬)।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।