ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

খেলা

যুব সমাজ খেলাধুলায় অংশ নিলে মাদকাসক্তি দূর হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
যুব সমাজ খেলাধুলায় অংশ নিলে মাদকাসক্তি দূর হবে ...

বরিশাল: পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, খেলাধুলায় যতো বেশি যুব সমাজ অংশ নিবে, দেশ থেকে মাদকাসক্তি ততো তাড়াতাড়ি দূর হবে। যে একবার মাদকের দিকে আকৃষ্ট হয়, সেই পরিবার ধ্বংস হয়ে যায়।

তাই যুব সমাজকে খেলাধুলায় উৎসাহ দিতে হবে।

শুক্রবার (৭ ডিসেম্বর) দুপুরে সার্কিট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন থেকে অসচ্ছল ক্রীড়াবিদদের মধ্যে আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শুধু খেলায় নয় আপনাদের নিজের পরিবারের আর্থিক উন্নয়নের জন্যেও চেষ্টা করতে হবে। সরকারের ভাতার দিকে তাকিয়ে না থেকে স্বাবলম্বী হতে হবে। আমরা যদি সবাই কর্মঠ না হই, তাহলে বিপুল পরিমাণ জনগণকে সাহায্য দেওয়া সরকারের একার পক্ষে সম্ভব নয়।

এ সময় প্রতিমন্ত্রী জেলা প্রশাসককে খেলোয়াড়দের জন্য স্থানীয়ভাবে ফান্ড গঠনের অনুরোধ জানিয়ে বলেন, যারা বিত্তশালী রয়েছেন তাদের সহায়তায় স্থানীয়ভাবে ফান্ড গঠন করা যেতে পারে। এতে সাহায্যের পরিমাণ বাড়বে তেমনি খেলার সময় দুর্ঘটনায় আহত খেলোয়াড়দের চিকিৎসা সহায়তাও করা যাবে।

তিনি সিনিয়র খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, আপনাদের খেলার মান উন্নয়ন করতে হবে। এছাড়া নতুনদের উদ্বুদ্ধ করতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দরর।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa