ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

খেলা

'টিকা না নেওয়া যদি নোভাকের ইচ্ছা হয়, তাকে বের করে দেওয়াও আমাদের ইচ্ছা'

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
'টিকা না নেওয়া যদি নোভাকের ইচ্ছা হয়, তাকে বের করে দেওয়াও আমাদের ইচ্ছা'

দ্বিতীয়বারের মতো নোভাক জোকোভিচের ভিসা বাতিল করে দিয়েছে অস্ট্রেলিয়া সরকার। ফলে ইউএস ওপেনের ড্রয়ে তার নাম উঠলেও বিশ্বের এক নম্বর টেনিস তারকার খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

সার্বিয়ান টেনিস তারকা বনাম অস্ট্রেলিয়া সরকারের এই লড়াই এখন বড় আকার ধারণ করেছে। অস্ট্রেলিয়ার সাধারণ মানুষ থেকে শুরু করে এমনকি দেশটির প্রধানমন্ত্রীও 'জোকার' এর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। এবার এ নিয়ে মুখ খুললেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন।  

অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে হলে করোনার টিকার দুই ডোজ গ্রহণ বাধ্যতামূলক। কিন্তু জোকোভিচ টিকা গ্রহণ করেছেন কিনা, সেই তথ্য প্রকাশ করতে নারাজ। এছাড়া তিনি অস্ট্রেলিয়া যাওয়ার আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন। সেটাও গোপন করেছেন তিনি। গতকাল শুক্রবার দ্বিতীয় দফায় জোকোভিচের ভিসা বাতিল করে তাকে আটকে রেখেছে অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রণালয়। অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হকে বলছেন, টিকা না নেওয়া জোকোভিচের কর্মকাণ্ড টিকাবিরোধী মানসিকতাকে উৎসাহ দিতে পারে।  

অস্ট্রেলিয়া সরকারের এই অবস্থানের পূর্ণ সমর্থন দিয়েছেন শেন ওয়ার্ন। টুইটারে তিনি লিখেছেন, 'নোভাক টেনিসের একজন গ্রেট খেলোয়াড়, সর্বকালের সেরাদের একজন। এ নিয়ে কোনো সংশয় নেই। কিন্তু সে অস্ট্রেলিয়ায় ঢোকার আবেদনপত্রে মিথ্যা বলেছে। তার যখন কোভিড ছিল বলে আমরা শুনতে পাচ্ছি, তখন সে জনসমাগমে গেছে, এখন তাই আইনি লড়াইয়ে লড়তে হচ্ছে তাকে। টিকা না নেওয়ার স্বাধীনতা তার আছে, কিন্তু সে ক্ষেত্রে অস্ট্রেলিয়ারও স্বাধীনতা আছে তাকে বের করে দেওয়ার। '

জোকোভিচকে আদালতের শুনানিকে সামনে রেখে আটক করা হয়েছে। সার্বিয়ান তারকাকে সরকারের তত্ত্বাবধানে একটি হোটেলে রাখা হয়েছে। রোববার শুনানি শেষ হওয়া পর্যন্ত জোকোভিচকে সেখানেই থাকতে হবে। আদালতের শুনানিতেই নির্ধারিত হবে, তিনি অস্ট্রেলিয়ান থাকতে পারবেন কি না। আপিলে হেরে গেলে অস্ট্রেলিয়া ছাড়তে হবে জোকোভিচকে এবং তিন বছর অস্ট্রেলিয়ার ভিসা পাবেন না তিনি।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa