ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

খেলা

লক্ষ্য পূরণ হলো না বাংলাদেশের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুন ১, ২০২২
লক্ষ্য পূরণ হলো না বাংলাদেশের

এশিয়া কাপ হকিতে শিরোপা জয়ের প্রত্যাশা ছিল না বাংলাদেশের। তবে পঞ্চম স্থানে থেকে আসর শেষ করার লক্ষ্য ছিল কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তির দলের।

সে আশাও পূরণ হলো না লাল-সবুজ জার্সিধারিদের।  

পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। এশিয়ান হকির অন্যতম পরাশক্তিদের বিপক্ষে লড়াইটা কঠিন হবে বাংলাদেশের এটা অনুমেয়ই ছিল। তবে ম্যাচে বাংলাদেশকে দাঁড়াতেই দেয়নি পাকিস্তান। ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

ইন্দোনেশিয়ার জাকার্তায় বাংলাদেশের বিপক্ষে গোলের পসরা সাজিয়ে বসেছিল পাকিস্তান। এই হারের ফলে ষষ্ঠ স্থানে থেকে আসর শেষ করলো বাংলাদেশ। অন্যদিকে সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান পঞ্চমস্থা নে থেকে আসর শেষ করলো।

প্রথম দুই কোয়ার্টারে পাকিস্তানকে ২ গোলে আটকে রাখতে পেরেছিল বাংলাদেশ। তবে ম্যাচ যত শেষের দিকে গড়িয়েছে পাকিস্তানও ততো আগ্রাসী হয়ে উঠে গোলের ব্যবধান বাড়িয়েছে।

প্রথম কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে পাকিস্তানকে এগিয়ে নেন রেজওয়ান আলি। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে পিসি থেকেই ব্যবধান দ্বিগুণ করেন মোবাশ্বের আলি। তৃতীয় কোয়ার্টারে শুরুতে একটি এবং পরে আরও দুটি গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

চতুর্থ কোয়ার্টারে আরও তিন গোল করে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৪-২ গোলে হারিয়ে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে খেলার টিকেট পেয়েছিল বাংলাদেশ। দক্ষিণ কোরিয়ার কাছে ৬-১ গোলে হেরে প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে ২-১ গোলে জিতেছিল। পরে মালয়েশিয়ার কাছে ৮-১ গোলে হেরে ৩ পয়েন্ট নিয়ে পুল ‘বি’-তে তৃতীয় হয়েছিল দল।

এশিয়া কাপের সবশেষ আসর ২০১৭ সালে বসেছিল ঢাকায়। সেবার চীনের বিপক্ষে ৩-৩ ড্রয়ের পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে উঠেছিল বাংলাদেশ। সেখানে জাপানের কাছে ৪-০ গোলে হেরে হয়েছিল ৬ষ্ঠ।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুন ০১, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।