ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

উইম্বলডনের নতুন রানি রিবাকিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
উইম্বলডনের নতুন রানি রিবাকিনা

উইম্বলডনের নতুন রানি হলেন এলেনা রিবাকিনা। ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জিতেছেন তিনি।

শনিবার উইম্বলডনের মহিলাদের ফাইনালে রিবাকিনা মুখোমুখি হয়েছিলেন টিউনিশিয়ার ওন্স জাবেউরের। আরবের প্রথম নারী হিসেবে উইম্বলডনের সেমিফাইনালে ওঠে ইতিহাস লিখেছিলেন তিনি।  

ফাইনালে ১ ঘণ্টা ৪৮ মিনিটের লড়াইয়ে ৩-৬, ৬-২, ৬-২ ব্যবধানে জাবেউরকে হারিয়েছেন রিবাকিনা। কাজাখাস্তানের প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে সিঙ্গলসে গ্র্যান্ড স্ল্যাম জিতে ইতিহাস লিখলেন ১৭ নম্বর বাছাই রিবাকিনা। প্রথম এশিয়ান হিসেবেও উইম্বলডনে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি।  

জাবেউর এবং রিবাকিনার দু'জনেই জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল খেলেতে নেমেছিলেন। ওপেন-যুগে অল ইংল্যান্ড ক্লাবে নারীদের শিরোপা নির্ধারক ম্যাচ খেলেন তারা। এমন ঘটনা আগে দেখেনি উইম্বলডন। কিন্তু হাড্ডাহাড্ডি লড়ই করে ও নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে শেষ হাসি হাসেন রিবাকিনা।  

ফাইনালের মতো ম্যাচে রিবাকিনা এক সেটে পিছিয়েও দারুণ ভাবে লড়াইয়ে ফিরে আসেন। তিন সেটের লড়াইয়ে ৩-৬ পিছিয়ে থেকে দুরন্ত প্রত্যাবর্তনে ৬-২, ৬-২ জিতেছেন রিবাকিনা।

বাংলাদেশ সময় : ২২২১, জুলাই ৯, ২০২২
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।