ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

খেলা

উইম্বলডন

ফেদেরারকে টপকে নাদালের আরও কাছে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
ফেদেরারকে টপকে নাদালের আরও কাছে জোকোভিচ

প্রথমবারের মতো উইম্বলডন শিরোপা জেতার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিলেন নিক কিরিয়স। কিন্তু ফাইনালে তাঁর স্বপ্ন ভেঙে শিরোপা হাতে তুললেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ।

সেই সঙ্গে ছেলেদের এককে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জেতার রেকর্ডে সার্বিয়ান টেনিস তারকা পেছনে ফেললেন রজার ফেদেরারকে। তাঁর সামনে এখন আছেন শুধু রাফায়েল নাদাল।

অল ইংল্যান্ড ক্লাবের ফাইনালে আজ রোববার কিরিয়সকে ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে হারিয়ে ২১তম গ্র্যান্ড স্ল্যাম ঘরে তুলেছেন জোকোভিচ। ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যামের হিসেবে তিনি ফেদেরারকে (২০) পেছনে ফেলে দিয়েছেন। তাঁর সামনে শুধু নাদাল (২২) আছেন। এই নিয়ে সপ্তমবারের মতো উইম্বলডন জিতলেন জোকোভিচ। টপকে গেলেন পিট সাম্প্রাসকে। সামনে এখন সুইস কিংবদন্তি ফেদেরার, যার দখলে রয়েছে আটটি শিরোপা।

অবশ্য এবারের উইম্বলডন জিততে বেশ বেগ পেতে হয়েছে জোকোভিচকে। হাড্ডাহাড্ডি লড়াই উপহার দিয়েছেন ক্যারিয়ারে প্রথমবার গ্র্যান্ড স্ল্যাম এককের ফাইনাল খেলতে নামা কিরিয়স। নাদাল ইনজুরির কারণে সরে যাওয়ায় সেমিফাইনালে ওয়াকওভার পেয়েছিলেন অস্ট্রেলীয় টেনিস তারকা। ভাগ্যগুণে পাওয়া এই সুযোগটা প্রায় কাজেই লাগিয়ে ফেলেছিলেন তিনি। শুরু থেকেই জোকারের চোখে চোখ রেখে খেলেছেন তিনি। কিন্তু দ্বিতীয় সেট থেকে দাপট দেখাতে শুরু করেন জোকোভিচ। শেষ সেটে তুমুল লড়াই করলেও হার মানতে বাধ্য হন কিরিয়স।

উইম্বলডনের সেন্টার কোর্টে মূলত জোকোভিচের অভিজ্ঞতার কাছেই মার খেয়েছেন কিরিয়স। ৩২টি গ্র্যান্ড স্ল্যাম খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়েই প্রত্থম সেট হারার পর দারুণভাবে ঘুরে দাঁড়ান জোকার। জয় ছিনিয়ে নেওয়ার পর কোর্টেই শুয়ে পড়েন তিনি। আনন্দ যে বাঁধ মানছিল না, তা তার উদযাপনেই পরিষ্কার।  

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, জুলাই ১১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।