ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

খেলা

দেশের জন্য পদক জিততে চান সেলিম

আবীর রহমান, সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
দেশের জন্য পদক জিততে চান সেলিম

সামনেই কমনওয়েলথ এবং ইসলামি সলিডারিটি গেমস। এই দুই মেগা ইভেন্টকে সামনে রেখে নিজেদের প্রস্তুত করছেন দেশ সেরা অ্যাথলেটরা।

ক্যাম্পে নিজেদের প্রস্তুত করছেন বাংলাদেশের তিন বক্সার মোহাম্মদ সেলিম, সুর কৃষ্ণ চাকমা এবং হোসেন আলী। ক্যাম্পে থাকার কারণে এবার ঈদে বাড়ি ফেরা হয়নি তাদের। কঠোর অনুশীলনে নিজেদের সেরা পারফরম্যান্সের জন্য প্রস্তুত করছেন তারা। এবার প্রথমবারের মত ক্যাম্পে ঈদ করছেন সেলিম। বাংলানিউজটোয়েন্টিফোরকে ক্যাম্পে ঈদ পালন করার অভিজ্ঞতা এবং গেমস নিয়ে প্রস্তুতি-প্রত্যাশার কথা জানিয়েছেন তিনি।

বাংলানিউজ- ঈদ মোবারক। ক্যাম্পে প্রথম ঈদ করছেন কেমন লাগছে?

মোহাম্মদ সেলিম- ঈদ মোবারক। আসলে পরিবারের বাইরে ঈদ করার অভিজ্ঞতা আমার আগে থেকেই আছে। যেহেতু আমি সেনাবাহিনীতে আছি। আমাদের নিয়ম হচ্ছে এক ঈদ পরিবারের সঙ্গে করলে অন্য ঈদ ক্যান্টনমেন্টে করতে হয়। তবে এই ক্যাম্পে ঈদ করার অভিজ্ঞতাটা ভিন্ন। এখানে ঈদটা অন্যরকম কাটছে।

বাংলানিউজ- ক্যান্টনমেন্ট আর এখানের ঈদে পার্থক্য কেমন?

মোহাম্মদ সেলিম- আসলে এখানের ঈদটা আলাদা। এখানে আমি দেশের হয়ে খেলার জন্য নিজেকে প্রস্তুত করছি; দেশের জন্য কিছু করতে পারবো এটা ভাবতেই অন্যরকম লাগছে।

বাংলানিউজ- ঈদের দিনটা কিভাবে কাটলো?

মোহাম্মদ সেলিম- ঈদের দিনে সকালে সবাই একসাথে নামাজ আদায় করতে যাই। এরপর ফেডারেশনের সাধারন সম্পদক মাজহারুল ইসলাম তুহিন স্যারের বাসায় আমাদের দাওয়াত ছিল সেখানে গিয়েছিলাম। সহকারি কোচ কাজি শাহাদত স্যারের বাসায়ও আমাদের দাওয়াত ছিল। সেখানেও গিয়েছিলাম। এভাবেই কেটেছে ঈদের দিন।

বাংলানিউজ- বাড়িতে কি কোরবানি দেয়া হয়েছে? আপনি গরু কেনার বিষয়টি কেমন উপভোগ করেন?

মোহাম্মদ সেলিম- হ্যাঁ বাড়িতে কোরবানি দিয়েছে। গরু কেনার বিষয়ে আমার অন্যরকম ভালো লাগা কাজ করে। আমি বাড়িতে থাকলে সবসময়ই হাটে যাই। এটা অন্যরকম ভালো লাগার একটি বিষয়।

বাংলানিউজ- সামনেই কমনওয়েলথ গেমস। আসরে আপনাদের লক্ষ্য কি?

মোহাম্মদ সেলিম- আসলে আমরা নিজেদের সেরটা দিয়ে খেলবো। আমরা ফিট আছি। আত্মবিশ্বাসের দিক থেকেও আমাদের কোনও ঘাটতি নেই। আমরা পদকের জন্যই লড়াই করবো। সেরা পদকটাই দেশের জন্য আনতে চেষ্টা করবো।

বাংলানিউজ- কমনওয়েলথের জন্য প্রস্তুতি কেমন হয়েছে?

মোহাম্মদ সেলিম- আমরা চার মাস ধরে ক্যাম্প করছি। নিজেদের ফিটনেস নিয়ে কাজ করছি। সকলেই সেরা অবস্থানে আছি। প্রস্তুতি ভালো হয়েছে। আশা করছি সামনের গেমসগুলোতে দেশকে ভালো কিছুই উপহার দিতে পারবো।

বাংলানিউজ- ধন্যবাদ। আপনাদের জন্য শুভ কামনা।

মোহাম্মদ সেলিম- আপনাকেও ধন্যবাদ। দেশবাসীর কাছ থেকে আমরা দোয়া চাই যেন ভালো কিছু উপহার দিতে পারি। সকলে আমাদের জন্য দোয়া করবেন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, জুলাই ১১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।