ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

খেলা

দেশের পতাকা বহন করা সব সময়ই গর্বের: মাবিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
দেশের পতাকা বহন করা সব সময়ই গর্বের: মাবিয়া

যুক্তরাজ্যের বার্মিংহামে আগামী ২৮ জুলাই থেকে ৮ আগষ্ট পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে কমনওয়েলথ গেমসের ২২ তম আসর। এ আসরের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ দলের পতাকা বহন করবেন এস এ গেমসে একাধিকবার স্বর্ণপদকজয়ী ভারোত্তলক মাবিয়া আক্তার সিমান্ত।

দেশের প্রতিনিধিত্ব করতে পারাটা সব সময়ই গর্বের বলে জানিয়েছেন এই ভারোত্তলক।

বাংলানিউজটোয়েন্টিফোরকে মাবিয়া বলেন, ‘এর আগেও দেশের পতাকা বহন করেছি। এটা আসলে গর্বের ব্যাপার। যখন আমি নতুন ছিলাম তখন স্বপ্ন ছিল দেশের পতাকা হাতে দেশের প্র্রতিনিধিত্ব করার। সেই স্বপ্ন পূরণ হয়েছে। ’

কমনওয়েলথকে সামনে রেখে কঠোর পরিশ্রম করছেন বলে জানিয়েছেন মাবিয়া। তিনি বলেন, ‘গেমসকে সামনে রেখে আমরা কঠোর অনুশীলন করছি। নিজেদের সেরাটা দিয়েই খেলার চেস্টা করবো। আশা করছি ভালো কিছুই করতে পারবো। ’

‘বাস্তবতার বিচারে পদক জয় করাটা কঠিন হলেও আসরের সম্মানজনক রেজাল্টের আশা করছি। ’

কমনওয়েলথ গেমসে বাংলাদেশ অংশ নেবে সাতটি ডিসিপ্লিনে। সেগুলো হলো অ্যাথলেটিক্স, বক্সিং, জিমন্যাস্টিক্স, সাঁতার, ভারোত্তলন, কুস্তি ও টেবিল টেনিস।
ক্রীড়াবিদ প্রশিক্ষক, কর্মকর্তা সহ মোট ৫০ জনের একটি দল বাংলাদেশকে এ আসরে প্রতিনিধিত্ব করবে। বাংলাদেশ দলের শেফ দ্য মিশনের দায়িত্ব পালন করবেন বিওএ'র সদস্য আব্দুর রকিব মন্টু।  

আগামী ২০ জুলাই থেকে পর্যায়ক্রমে বাংলাদেশ দলের খেলোয়াড় ও কর্মকর্তারা ঢাকা ত্যাগ করবেন এবং ৫ আগষ্ট থেকে হতে ঢাকায় ফেরে শুরু করবেন। আগামী ২৮ জুলাই বার্মিংহামের আলেক্সান্ডার স্টেডিয়ামে উদ্বোধন হবে কমনওয়েলথের ২২ তম আসর।

কোভিড টেস্ট করেই ভিলেজে প্রবেশ করতে হবে। করোনা নেগেটিভ হলেই মিলবে ভিলেজে প্রবেশ ও প্রতিযোগিতায় অংশগ্রহণ করার অনুমতি।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা জানান, কমনওয়েলথ গেমসে অংশগ্রহণকারী ক্রীড়াবিদরা  চলতি বছর ১ জানুয়ারি তে প্রস্তুতি শুরু করেন। মার্চে প্রস্তুতির মাত্রা আরো বাড়িয়ে দেয়া হয় 

কমনওয়েলথে শু্যটিং এবং আর্চারি না থাকায় বাংলাদেশের পদক জয়ের সম্ভাবনা করে এসেছে বলে জানিয়েছেন শাহেদ রেজা। তিনি বলেন, বার্মিংহাম গেমসে শ্যুটিং এ আরর্চারি না থাকায় বাংলাদেশের পদক জয়ের সম্ভাবনা কিছুটা কমে এসেছে। তবুও আমি আশা করছি, খেলোয়াড়রা তাদের সামর্থ্যের সবটুকু দিয়েই বিশ্বমঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন এবং দেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসবেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।