ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

খেলা

বিএসজেসি স্পোর্টস কার্নিভালে সেরা বিএসপিএ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
বিএসজেসি স্পোর্টস কার্নিভালে সেরা বিএসপিএ বিএসজেসি স্পোর্টস ফেস্টিভালের সেরা বিএসপিএ। বা থেকে রুমেল, মোরসালিন, দারিয়া এবং আবীর।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি (বিএসজেসি)’র ব্যবস্থাপনায় ‘ওয়ালটন-বিএসজেসি স্পোর্টস ফেস্টিভাল-২০২২’-এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠা বৃহস্পতিবার (২১ জুলাই) ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের তৃতীয় তলার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। গত ১ জুন থেকে এই আসর শুরু হয়েছিল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

বিএসজেসির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাফুফের নির্বাহী সদস্য মহিদুর রহমান মিরাজ, ওয়ালটনের এডিশনার ডিরেক্টর আসিফ আহমেদ, বিএসজেসির সিনিয়র সহ-সভাপতি ও স্পোর্টস ফেস্টিভালের আহবায়ক জাহেদ হোসেন খোকন, সদস্য সচিব ও বিএসজেসির যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান, দপ্তর ও প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য মাঈন উদ্দিন তারেক ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রশাসক মোবারক করিম লিটন।  

এবারের ফেস্টিভালের পাঁচটি ডিসিপ্লিনে খেলা অনুষ্ঠিত  হয়েছে। এগুলো হচ্ছে- দাবা, ক্যারম, ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও শুটিং । এবারের গেমসে বিজয়ীদের ক্রেস্টের পাশাপাশি প্রথমবারের মতো অর্থ পুরস্কারও দেয়া হয়েছে।

এবারের স্পোর্টস ফেস্টিভালে বিএসজেসি’র সদস্য ছাড়াও ক্রীড়া সাংবাদিকদের অন্য দুই সংগঠন যথাক্রমে বাংলাদেশ স্পোর্টস প্রেস এ্যাসোসিয়েশন (বিএসপিএ) ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এ্যাসোসিয়েশনের (বিএসজেএ) সদস্যরাও অংশ নেন। আয়োজকদের পক্ষ থেকে এ দুই সংগঠনকে আমন্ত্রণ জানানো হয়েছিল।  

এই ক্রীড়া আসরে বিএসপিএ অঘোষিত চ্যাম্পিয়ন হয়েছে। ৫ ইভেন্টের ৩টিতেই তারা চ্যাম্পিয়ন ও ১টিতে রানার্সআপ হয়েছে। টেবিল টেনিসে দৈনিক জনকণ্ঠের রুমেল খান, দাবায় চেসবিডি ডটকমের মোরসালিন আহমেদ, শুটিংয়ে বাংলানিউজের ২৪ ডটকমের আবীর রহমান চ্যাম্পিয়ন হন এবং দৈনিক জাতীয় অর্থনীতির আরাফাত দাড়িয়া ব্যাডমিন্টনে রানার্সআপ হন।

বিজয়ীদের তালিকা : 


টেবিল টেনিস : রুমেল খান চ্যাম্পিয়ন, শফিকুল ইসলাম শামীম রানার্সআপ, আব্দুল গফুর অরণ্য তৃতীয়

দাবা : মোরসালিন আহমেদ ও রাশেদুর রহমান যুগ্ম চ্যাম্পিয়ন, আরাফাত জোবায়ের রানার্সআপ, আব্দুল গফুর অরণ্য তৃতীয়

ক্যারম : নুরউদ্দিন খান চ্যাম্পিয়ন, শফিকুল ইসলাম শামীম রানার্সআপ, জাহেদ হোসেন খোকন তৃতীয়

শুটিং : আবীর রহমান চ্যাম্পিয়ন, রাশেদুর রহমান রানার্সআপ, মুশফিকুর রহমান তৃতীয়

ব্যাডমিন্টন : মুশফিকুর রহমান চ্যাম্পিয়ন, আরাফাত দাড়িয়া রানার্সআপ, রাশেদুর রহমান তৃতীয়।

বাংলাদেশ সময়:
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।