ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

খেলা

‘জোকোভিচকে খেলতে না দেওয়ার বিষয়টি হাস্যকর’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
‘জোকোভিচকে খেলতে না দেওয়ার বিষয়টি হাস্যকর’

করোনা ভাইরাসের টিকা না নেওয়ায় অনিশ্চিত জোকোভিচের ইউএস ওপেনে খেলা। অথচ এই টুর্নামেন্ট শুরু হওয়ার মাত্র ৩ দিন বাকি! যদি ২১ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা খেলতে না পারে মেজর এই টুর্নামেন্টে, তবে তা হবে হাস্যকর।

এমনটাই মনে করেন জন ম্যাকেনরো।

কোভিড-১৯ টিকা না নেওয়ার ক্ষেত্রে নিজের সিদ্ধান্তে অনড় নোভাক জোকোভিচ। এই জন্য তিনি গ্র্যান্ড স্ল্যামগুলো মিস করতেও রাজি আছেন বলে জানিয়েছেন। এই কারণে অস্ট্রেলিয়ান ওপেতে খেলতে পারেননি সার্বিয়ান এই তারকা। এবার একই ঘটনা ঘটতে চলছে ইউএস ওপেনে।

যুক্তরাস্ট্রের আইন বলছে, দেশটির নাগরিক ও অভিবাসী ছাড়া অন্যদের দেশটিতে ঢুকতে হলে বাধ্যতামূলক কোভিড টিকা নিতেই হবে। যে কারণে ইউএস ওপেন খেলতে হলে জোকোভিচকে নিতে হবে টিকা। কিন্তু সার্বিয়ান এই তারকা যেমন নিজের সিদ্ধান্তে অনড়, ঠিক তেমনি যুক্তরাস্ট্রও।

তবে এই প্রতিযোগিতায় ২১ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী খেলতে না পারা হাস্যকর বলে মনে হচ্ছে ম্যাকেনরোর। সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি ঠিক জানি না, এটা ঠিক হবে কিনা। আমার কাছে বিষয়টা হাস্যকর লাগছে। ’

ম্যাকেনরো মনে করেন দীর্ঘ আড়াই বছর পার হয়েছে করোনা ভাইরাস মহামারির। এখন সবকিছুই নিয়ন্ত্রণে চলে এসেছে। জোকোভিচের মন্তব্যকে সম্মান জানিয়ে তাকে খেলতে দেওয়া উচিত। সাবেক এই আমেরিকান টেনিস তারকার ভাষ্য, ‘আমি হলে টিকা নিয়ে খেলতে যেতাম। কিন্তু সে খুব দৃঢ়ভাবে টিকা নেওয়ার বিপক্ষে এবং তার ভাবনাকে আমাদের সম্মান জানানো উচিত। মহামারীর মধ্যে আমরা আড়াই বছর পার করে ফেলেছি এবং আমার মনে হয় বিশ্বের সব মানুষ এখন এ বিষয়ে অনেক কিছু জানে। তারপরও সে খেলতে এখানে আসতে পারবে না, পুরা বিষয়টা যেন একটা কৌতুক। ’

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।