ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ 

হ্যান্ডবলে চ্যাম্পিয়ন ইসলামিক বিশ্ববিদ্যালয় ও ড্যাফোডিল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
হ্যান্ডবলে চ্যাম্পিয়ন ইসলামিক বিশ্ববিদ্যালয় ও ড্যাফোডিল

বাংলার ক্রীড়াপ্রেমী তরুণদেরকে উদ্বুদ্ধ করার পাশাপাশি মাদকমুক্ত শিক্ষাঙ্গন তৈরির লক্ষ্যে ২০১৯ সালে প্রথমবারের মতো আয়োজিত হয়েছিল বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ। এই বছর আয়োজিত হচ্ছে এই চ্যাম্পিয়নশিপের ৩য় আসর।

আজ (১৩ নভেম্বর) রোববার বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি ক্যাম্পাসে এবারের আসরের হ্যান্ডবল ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এবারের হ্যান্ডবল প্রতিযোগিতায় নারী ও পুরুষ উভয় বিভাগে ২৫টি বিশ্ববিদ্যালয়ের ৪২০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। হ্যান্ডবল পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ইসলামিক বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, দ্বিতীয় স্থান অধিকার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং তৃতীয় স্থান অধিকার করেছে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়।

হ্যান্ডবল নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় স্থান অধিকার করেছে গণ বিশ্ববিদ্যালয় ও তৃতীয় স্থান অধিকার করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

একই দিনে পুরুষ ও নারী বিভাগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে এবারের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন। এছাড়াও অনুষ্ঠানের গেস্ট অব অনার বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি এর  ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার আইয়ুব নবী খান, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুরসহ প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময় : ২১২৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।