ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

কর্নিয়ার আকাশছোঁয়া ইচ্ছেগুলো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
কর্নিয়ার আকাশছোঁয়া ইচ্ছেগুলো কর্নিয়া/ ছবি: নুর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চোখের সম্মুখ প্রান্তের স্বচ্ছ অংশের কথা বললেই মুখে চলে আসে কর্নিয়ার নাম! তার নাম এখন শ্রোতাদের মুখে মুখে। এখন তিনি আলোচিত হয়ে উঠেছেন বাংলানিউজের উদ্যোগে নির্মিত ‘বাংলাদেশ’ শিরোনামের একটি গানের সুবাদে।

এতে আরফিন রুমির সুর-সংগীতে তারই সঙ্গে কণ্ঠ দিয়েছেন কর্নিয়া। মুহাম্মদ মোস্তফা কামাল রাজ নির্মিত এর মিউজিক ভিডিওর মাধ্যমে তিনি এখন দর্শকের চোখে-চোখেও!

ফেসবুকে রোজই ‘বাংলাদেশ’ গানের জন্য ইতিবাচক সাড়া পাচ্ছেন কর্নিয়া। মুঠোফোনেও আসছে প্রশংসাসূচক বার্তা। তিনি বললেন, ‘সামনে সিলেটে একটি কনসার্টে গাইতে যাবো। সেখানে এই গানটি পরিবেশন করবো। ’


আরফিন রুমির সঙ্গে গান গাওয়ার খুব ইচ্ছে ছিলো কর্নিয়ার। ‘বাংলাদেশ’ গানটির সুবাদে সেটা পূর্ণ হলো। তিনি বললেন, ‘রুমি ভাইয়ের গান আমার ভীষণ ভালো লাগে। তার সঙ্গে আমার গাওয়া এটাই প্রকাশিত প্রথম গান। এ ছাড়া বাপ্পা (মজুমদার) ভাই, ফুয়াদ ভাই আর হাবিব ভাইয়ের সঙ্গে গাওয়ার স্বপ্ন আছে আমার। ’

জাকিয়া সুলতানা কর্নিয়া যেভাবে এগোচ্ছেন, তাতে তার এসব স্বপ্ন হয়তো অচিরেই পূর্ণ হয়ে যাবে। অল্প সময়ে এ প্রজন্মের শিল্পীদের তালিকায় উঠে এসেছে তার নাম। এই সাফল্যের চিত্রনাট্য রচিত হয় ২০১২ সালে, ‘পাওয়ার ভয়েস’ প্রতিযোগিতার মাধ্যমে। এতে যৌথভাবে প্রথম রানারআপ হন তিনি। এখন নিয়মিতই টিভি অনুষ্ঠান, কনসার্ট, অডিওর গান ও চলচ্চিত্রের গান গেয়ে চলেছেন। এরই মধ্যে প্লেব্যাক করেছেন বেশকিছু চলচ্চিত্রে। এগুলো হলো- ‘রাঙা মন’, ‘দ্য স্টোরি অব সামারা’, ‘স্বপ্ন ছোঁয়া’, ‘বউ বানাবো তোকে’, ‘রানআউট’ প্রভৃতি। এদিকে ধীরে ধীরে নিজের প্রথম একক অ্যালবাম সাজাচ্ছেন কর্ণিয়া। এর একটি গানের মিউজিক ভিডিও নির্মাণের পরিকল্পনা আছে তার। একক না হলেও প্রায় এক ডজন মিশ্র অ্যালবামে তার গান প্রকাশিত হয়েছে।
মা ও ছোট বোন অমিয়াকে নিয়ে মহাখালীর শাহীনবাগে থাকেন পিতৃহারা কর্নিয়া। মায়ের কাছেই কর্নিয়ার হাতেখড়ি হয়। যদিও ছোটবেলায় বৈমানিক হওয়ার ইচ্ছে ছিলো তার। কারণ বাবা ছিলেন বিমানবাহিনীতে। তার পথ ধরে বিমান চালানোর শখ হতো কর্নিয়ার। কিন্তু মা চেয়েছেন মেয়ে তার মতোই গান করুক। মায়ের ইচ্ছাকে গুরুত্ব দিয়েছেন মেয়েও। তাই ওস্তাদ শিহাব টিটোর কাছে শিখেছেন তিনি। এরপর প্রাতিষ্ঠানিকভাবে দীক্ষা নিয়েছেন ছায়ানটে। নজরুলসংগীত বিভাগে গান শিখেছেন বেশ কয়েক বছর। গাওয়ার পাশাপাশি তবলাও বাজাতে পারেন তিনি। বাচ্চাদের গানও শিখিয়েছেন চার-পাঁচ বছর। আগামীতে নজরুলের গানের অ্যালবাম করারও ইচ্ছে আছে তার। তার আকাশছোঁয়া ইচ্ছেগুলো ডানা মেলে দেয় গানে গানে। তিনি এগিয়ে যাচ্ছেন, এগিয়ে যাবেন আগামীর ছন্দে।

বাংলাদেশ সময় : ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ