ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

তারার ফুল

বিয়ে করেই সোনম কাপুরের চম্পট!

বৃষ্টি শেখ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
বিয়ে করেই সোনম কাপুরের চম্পট! ‘ডলি কি ডোলি’ ছবির দৃশ্যে সোনম কাপুর

বিয়ে করছেন সোনম কাপুর! একটা একটা করে বিয়ে করে পরদিন যাবতীয় টাকা-কড়ি, গয়নাগাটি নিয়ে চম্পট দিচ্ছেন তিনি। বিয়ে করেই হাওয়া হয়ে যায়, এমন বর ভুরি ভুরি।

কিন্তু সোনমের মতো এমন কনে কে দেখেছে কবে! ‘ডলি কি ডোলি’ ছবিতে এমন কাজকারবার করে বেড়িয়েছেন ২৯ বছর বয়সী এই অভিনেত্রী। এতে তার চরিত্রের নাম ডলি। মেয়েটি তার সাজানো পরিবারের সঙ্গে বিভিন্ন জায়গায় যায়। বিভিন্ন পাত্রকে ফাঁসায়। বিয়ের রাতে পরিবারের সবাইকে ঘুমের ওষুধ মেশানো খাবার খাইয়ে সব মূল্যবান জিনিস নিয়ে পালিয়ে যায়।

অভিষেক দোগরা পরিচালিত ছবিটিতে বিয়ের কনে সেজে দর্শকের মন লুটে নিলেন সোনম কাপুর। বরাবরের মতোই তাকে প্রাণবন্ত লেগেছে এতে। হাসির জোয়ারও উঠেছে চটপটে এই তারকার কান্ডকারখানায়। বউ সেজে চুরি করে বেড়ানো মেয়ের চরিত্রে অভিনয় করে সবার মন জয় করেছেন সোনম। দর্শককে হাসাতে পেরে বেজায় খুশি তিনি। অনেকের মন্তব্য, ছবিটি একাই টেনে নিয়ে গেছেন সোনম। কারণ তার তিন সহশিল্পীর কেউই সুপারস্টার নন। যদিও এটা মানতে নারাজ তিনি। সহশিল্পীদের সহায়তা ছাড়া কাজটা সুন্দর হতো না বলে মন্তব্য তার।

‘ডলি কি ডোলি’ প্রযোজনা করেছেন সালমান খানের ভাই আরবাজ খান। তার রসবোধ চুরি করে ছবিটিতে কাজে লাগিয়েছেন সোনম। আরবাজ ও তার স্ত্রী মালাইকা অরোরা খানের কাছ থেকে বেশ সহযোগিতা পেয়েছেন তিনি। তার মনে হচ্ছিলো, ঘরেই বুঝি কাজ করছেন! সোনমের আগের ছবি ‘খুবসুরত’-এর প্রযোজক ছিলেন তার বোন রিয়া কাপুর। বোনের দেখভাল করেছিলেন তিনিই। আরবাজ আর মালাইকার কাছ থেকে তেমন পারিবারিক সহায়তা না পেলে হাস্যরসধর্মী অভিনয় করা সম্ভব হতো না বলে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সোনম। মালাইকার বিয়ের গহনার ডিজাইন করেছেন যারা, সেই আনমল জুয়েলার্স ছবিটিতে সোনমের পরার জন্য বিশেষ অলঙ্কারসামগ্রী তৈরি করে।

গল্পে দেখা যায়- ডলি একের পর এক পাত্রকে অতি সন্তর্পণে ‘টার্গেট’ বানায়। তারপর সুকৌশলে তাদের ফাঁসিয়ে তাদের বিয়ে করে। পরদিন তাদের সর্বস্ব নিয়ে পালিয়ে যায়। কিন্তু এতে তার কোনো আক্ষেপ নেই। বরং সে এমন কাজ করতে ভালোবাসে। প্রেম-ভালোবাসা-বিয়ে সবই ডলির কাছে তার পেশার অংশ মাত্র। তবে এতো বিয়ে করলেও ডলি কিন্তু কাউকে চুমু পর্যন্ত দেয়নি! এ চরিত্রে সোনম কাপুর ডলির চরিত্রে বেশ সাবলীল। ডলির বিভিন্ন ‘শিকার’ বরদের মধ্যে অন্যতম তিনজনের চরিত্রে অভিনয় করেছেন রাজকুমার রাও ও বরুণ শর্মা ও পুলকিত শর্মা।

তারকারাও এখন সোনমের প্রশংসায় পঞ্চমুখ। সালমান খানের আগামী ছবি ‘বজরঙ্গি ভাইজান’-এর গোটা টিম ‘ডলি কি ডোলি’ দেখেছে। একে তো ছোট ভাইয়ের প্রযোজনা, তার ওপর ঘনিষ্ঠ বন্ধু অনিল কাপুরের মেয়ে সোনম অভিনয় করেছেন, তাই ছবিটির প্রতি সালমানের উচ্ছ¡াস লক্ষণীয়। সংলাপ ও চিত্রনাট্যের ভূয়সী প্রশংসা করেন তিনি। বলিউড অভিনেত্রী আনুশকা শর্মাও সোনমের প্রশংসায় পঞ্চমুখ। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে সোনমকে অভিনন্দন জানিয়েছেন তিনি। ২৬ বছর বয়সী এই অভিনেত্রী বলেন, ‘ডলি কি ডোলি পুরোপুরি উপভোগ করেছি। মজায় ভরপুর ছবিটি। সোনম কাপুর খুব সুন্দার স্বতস্ফূর্ত। বরেরাও বেশ মজার। ’ এমন মন্তব্যের জন্য বিরাট কোহলির এই প্রেমিকাকে ধন্যবাদ জানাতে ভোলেননি সোনম। সবার প্রশংসার বন্যায় ভেসে তিনি বলেছেন, ‘হায় ভগবান! সবার ইতিবাচক পর্যালোচনা ও প্রতিক্রিয়া পেয়ে আমি অভিভ‚ত। এর আগে এতো সাড়া আর পাইনি। ’

‘ডলি কি ডোলি’কে বিয়ের বক্তব্যধর্মী হাস্যরসধর্মী ছবি বলছেন সোনম। এতে বিয়ে, প্রেম ও যৌতুকের মতো গম্ভীর বিষয়গুলো হালকা মেজাজে উপস্থাপন করা হয়েছে। তার ভাষ্য, ‘ভারতে শৈশব থেকে বিয়ের রীতি-প্রথা নিয়ে মেয়েরা বিরক্ত থাকে। একটু বেড়ে উঠতেই সব মেয়েকে বিয়ের জন্য চাপ দেওয়া হয়। এ ছবিতে বলা হয়েছে, মেয়েরা একাই সুখী থাকতে পারে। এজন্য বিয়ের প্রয়োজন নেই। ’

এদিকে আহমেদাবাদে প্রচারণার সময় এক বিয়ের অনুষ্ঠানে গিয়ে শোরগোল ফেলে দেন সোনম ও তার তিন নায়ক। একই শহরের এক হোটেলে আয়োজিত আরেক বিয়ের অনুষ্ঠানে গিয়েও হৈ-হুল্লোড় করেছেন তারা। প্রশংসার পাশাপাশি ব্যবসার দিক দিয়েও মন্দ নয় এর অবস্থা। ২৩ জানুয়ারি মুক্তির পর ছবিটি এ পর্যন্ত আয় করেছে ১৬ কোটি ৮১ লাখ রুপি।

এ নিয়ে টানা দুটি হাসির ছবিতে কাজ করলেন সোনম। ‘খুবসুরত’-এও তার অভিনয় প্রশংসিত হয়েছে। সামনে মুক্তি পাবে সুরজ বরজাতিয়ার প্রেমের ছবি ‘প্রেম রতন ধন পায়ো’। এরপর তিনি ব্যস্ত হয়ে পড়বেন রোমান্টিক-কমেডি ধাঁচের ছবি ‘দ্য ব্যাটেল অব বিট্টোরা’ নিয়ে।

পর্দায় তো বিয়ে করেছেন, বাস্তবে কবে গাটছঁড়া বাঁধবেন সোনম? এ প্রশ্ন তার প্রথম ছবি ‘সাওয়ারিয়া’র পরিচালক সঞ্জয়লীলা বানসালিরও। সোনম নিজেই জানিয়েছেন সেকথা। দুবাইয়ে ‘ডলি কি ডোলি’র প্রিমিয়ারে তিনি বলেন, ‘সঞ্জয় স্যার দেখা হলেই জানতে চান, আমি বিয়ে করবো কবে। আবার এ-ও বলেন, যুতসই পাত্র খোঁজার সময়ই তো নেই তোমার, বিয়ে করবে কীভাবে? তিনি বরাবরই আমাকে বিয়ের কথা মনে করিয়ে দেন। কিন্তু সত্যি বলতে, এখন সম্পর্কে জড়ানোর মতো সময় আমার নেই। ব্যক্তিজীবনটা আপাতত নিজের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই। ’

সোনম এখন কাজেই পুরোপুরি মনোনিবেশ করেছেন। দুই-তিন বছরের মধ্যে তার বিয়ের সানাই বাজার সম্ভাবনা নেই। অবশ্য বিয়ের পরও অভিনয়টা নিয়মিত চালিয়ে যাবেন বলে সিদ্ধান্ত নিয়ে রেখেছেন তিনি। আপাতত ডলি হওয়ার সুবাদে পাওয়া প্রশংসায় ডুবে আছেন সোনম।

বাংলাদেশ সময় : ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ