ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

তারার ফুল

পাশের বাড়ির ছেলের প্রেমে লোপেজ!

বৃষ্টি শেখ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
পাশের বাড়ির ছেলের প্রেমে লোপেজ! জেনিফার লোপেজ

উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা। সদ্য বিয়ে বিচ্ছেদ হয়েছে তার।

পাশের বাড়ির এক সুদর্শন তরুণের প্রেমের মায়ায় বাঁধা পড়ে যান তিনি। যদিও তাদের বয়সের ফারাক বিস্তর। গল্পটা ‘দ্য বয় নেক্সট ডোর’ ছবির। এর মাধ্যমে দুই বছর পর বড় পর্দায় ফিরলেন জেনিফার লোপেজ। একটু মিলিয়ে নিলে এই গল্পে তার বাস্তব জীবনের ছায়াও পাওয়া যাবে! কারণ সম্প্রতি আড়াই বছর প্রেমের পর হাঁটুর বয়সী প্রেমিক ক্যাসপার স্মার্টের সঙ্গে তার সম্পর্কের সুতো ছিঁড়ে গেছে। তাই নতুন ছবির সঙ্গে তার জীবনের মিল খুঁজতে দেরি করছে না কেউ।

তার ওপর ‘দ্য বয় নেক্সট ডোর’ ছবিতে অনাবৃত হয়ে অভিনয় করে খবরের শিরোনাম হয়েছেন লোপেজ। এতে তার প্রেমিকের ভূমিকায় অভিনয় করেছেন রায়ান গাজম্যান। তিনি ৪৫ বছর বয়সী লোপেজের চেয়ে বয়সে অনেক ছোট। তবুও ঘনিষ্ঠ দৃশ্য বাস্তবসম্মত করে তুলতে ডামি ব্যবহার করেননি লোপেজ। পর্দায় যে নারীর শরীর দেখা যাচ্ছে তা লোপেজেরই। অবশ্য তার সঙ্গে অন্তরঙ্গ দৃশ্যগুলোর কাজ করার সময় ভয়াবহ স্নায়ুচাপে ভুগছিলেন রায়ান। তাছাড়া এটাই ২৭ বছর বয়সী এই নায়কের প্রথম কোনো নগ্ন দৃশ্য। ছবিটিতে নিজের নগ্ন দৃশ্যে কাজের জন্য কোনো ডামি ব্যবহার করেননি লোপেজ। যদিও তিনি বলেছেন, রায়ানের সঙ্গে যৌনদৃশ্যগুলো বিব্রতকর আর অস্বস্তিকর লাগছিলো তার। যদিও বেশি বয়সী নারীর সঙ্গে কম বয়সী ছেলের প্রেম-বিয়েকে মন্দ মনে হয় না তার।

এর আগে ‘আউট অব সাইট’ ছবিতে জর্জ ক্লুনির সঙ্গে এবং ‘অ্যান আনফিনিশড লাইফ’ ছবিতে জশ লুকাসের সঙ্গে লোপেজের চুম্বন দৃশ্যগুলো আলোড়ন তুলেছিলো।

রব কোহেন পরিচালিত ‘দ্য বয় নেক্সট ডোর’ ২৩ জানুয়ারি মুক্তি দিয়েছে ইউনিভার্সাল পিকচার্স। এর দৃশ্যধারণ হয়েছে মাত্র ২৫ দিন। আর বাজেট ছিলো মাত্র ৪০ লাখ মার্কিন ডলার। বিনিময়ে এরই মধ্যে ২ কোটি ৬৭ লাখ মার্কিন ডলার আয় করে ফেলেছে এটি। হলিউড টপচার্টের শীর্ষ পাঁচেও আছে ছবিটি।

চমকপ্রদ ব্যাপার হলো রব কোহেনের কোনো ছবি ৩৫ বছর পর আর-রেটেড সনদ পেলো। অর্থাৎ এ ছবি দেখতে হলে অপ্রাপ্তবয়স্ক দর্শকদেরকে প্রাপ্তবয়স্ক অভিভাবক সঙ্গে নিতে হবে। ১৯৮০ সালে তার ‘অ্যা স্মল সার্কেল অব ফ্রেন্ডস’ ছবিটি আর-রেটেড পেয়েছিলো। এবারই প্রথম লোপেজকে নিয়ে ছবি বানালেন ‘ট্রিপল এক্স’, ‘ড্রাগনহার্ট’, ‘ডেলাইট’, ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’, ‘স্টিল্থ’ ছবির এই সফল পরিচালক।

৪৫ বছর বয়সে এসেও যে টানটান শারীরিক গড়ন ধরে রেখেছেন লোপেজ, তাতে হলিউড এখনও বাতিলের খাতায় ফেলে দেয়নি তাকে। গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের লালগালিচায়ও তাকে দেখে চোখে সরেনি কারও! এমন শারীরিক গড়নকে শাসন করতে মাছ, মাংস, ডিম, মধু, দুগ্ধজাত খাবার ছুঁয়ে দেখেন না তিনি। এ ছাড়া প্রাণীদের ব্যবহার করে বানানো লেদার, পশম, সিল্ক, উল, কসমেটিকস ও সাবান এড়িয়ে চলেছেন তিনি।

তিনবার বিয়ে করেছেন, কোনোবারই সংসারটা আগলে রাখতে পারেননি জেনিফার লোপেজ। কয়েকবার প্রেমও ভেঙেছে। শেষমেশ সম্প্রতি লোপেজ সিদ্ধান্তে পৌঁছেছেন, সবই ভুলভাল মানুষ বাছাইয়ের ফল! ‘আমেরিকান আইডল’ সংগীত প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালনকালে এ মন্তব্য করেন তিনি।   যাদেরকে এতোদিন মন দিয়ে এসেছেন, তারা কেউ তা বোঝেনি বলে মনে করেন লোপেজ। ১৯৯৭ সালে কিউবান ওয়েটার ওজানি নোয়াকে বিয়ে করেছিলেন লোপেজ। এক বছর পরেই তা ভেঙে যায়। ২০০১ সালে অভিনেতা-নৃত্যশিল্পী ক্রিস জুডকে বিয়ে করেও সুখী হতে পারেননি তিনি, সেই সম্পর্ক টিকেছিলো মাত্র দুই বছর। ২০০৪ সালে মার্ক অ্যান্থনিকে বিয়ে করে থিতু হয়েছিলেন, কিন্তু এক দশক পর সেই বিয়েও ভেঙে যায়। এই বিরহ-ব্যথার গল্প একটি প্রামাণ্যচিত্রে খোলাখুলি স্বীকার করেছেন লোপেজ। এতো গেলো বিয়ের হিসাব, তার প্রেমিকের তালিকাও দীর্ঘ। র‌্যাপসংগীত শিল্পী পি-ডিডি, হলিউড অভিনেতা বেন অ্যাফ্লেক আর নৃত্যশিল্পী ক্যাসপার স্মার্টের সঙ্গে প্রেমের সাম্পানে ভাসলেও বিয়ের তীরে যেতে পারেননি তিনি।

লোপেজ এখন একা। তবে জীবনের আবার ঘর বাঁধার স্বপ্ন দেখছেন লোপেজ। মনের মতো কাউকে পেলে চতুর্থবারের মতো বিয়ে কর‍ার ইচ্ছা প্রকাশ করলেন ৪৫ বছর বয়সী জেলো (আদুরে নাম)। গ্র্যামি পুরস্কার জয়ী লোপেজ স্বীকার করেন, আবার বিয়ে করতে চান তিনি। তার ভাষ্য, ‘সম্পর্কে জড়াতে ভালো লাগে আমার। আমি আবার বিয়ে করতে পারি। এর অর্থ এই নয় যে, জীবনসঙ্গী পাল্টানো আবার অভ্যাস। ’

তারকা তকমা থাকলেও নিজেকে সাধারণই ভাবেন লোপেজ। তার যমজ সন্তান ম্যাক্স ও ইমির বয়স এখন ছয় বছর। তারাই মার্ক অ্যান্থনির সঙ্গে বিয়ে বিচ্ছেদের বেদনা ভুলতে সহায়ক হয়েছে তার জন্য। তাই আবার যমজ সন্তানের মা হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

* ‘দ্য বয় নেক্সট ডোর’ ছবির ট্রেলার :


বাংলাদেশ সময় : ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ