ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

তারার ফুল

এসে গেছেন ঐশী!

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
এসে গেছেন ঐশী! ঐশী/ ছবি : নূর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বয়কাট চুল। হাসিখুশি মুখ।

দু’চোখের তারায় যেন সুরের মেলা। এই তো ঐশী! মেয়েটা নোয়াখালীর। ধীরে ধীরে তার পরিচিতি ছড়িয়ে পড়ছে সারাদেশে। তার প্রথম একক অ্যালবাম ‘ঐশী এক্সপ্রেস’-এর সুবাদেই আসছে এই জনপ্রিয়তা।

সংগীতাঙ্গনে অবশ্য তিন বছর আগেই হাঁটতে শুরু করেন ঐশীকে। হৃদয় খানের সুর-সংগীতে ‘হৃদয় মিক্স থ্রি’ (২০১২) অ্যালবামে ‘দখিনা হাওয়া’ গানটি গেয়ে তার শুরুটা ভালোই হয়। এরপর আরও দু-একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। তবে তার স্বপ্নে ছিলো একক অ্যালবাম। এবারের বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে লেজার ভিশন থেকে প্রকাশিত ‘ঐশী এক্সপ্রেস’ সেই স্বপ্নটা সত্যি করেছে।

‘ঐশী এক্সপ্রেস’-এর গান আছে ১০টি। সবই লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমরান। তার সঙ্গে তিনটি দ্বৈত গানে কণ্ঠও দিয়েছেন ঐশী। গানগুলোর শিরোনাম ‘তুমি চোখ মেলে তাকালে’, ‘মুঠো মুঠো ভালোবাসা’, ‘হাবিবি’, ‘জানি না জানি না’, ‘ব্রেকআপ’, ‘মন জানে’, ‘এই ফাগুন’, ‘বৃষ্টি’, ‘প্রেমে পড়েছি’ এবং ‘চুপিচুপি’। এর মধ্যে এর ‘তুমি চোখ মেলে তাকালে’ শিরোনামের একটি গানের ভিডিও ৯ ফেব্রুয়ারি প্রকাশের পর থেকে এখন পর্যন্ত ৮০ হাজার ৪২ বার দেখা হয়েছে ফেসবুকে। ফজলে রাব্বির নির্দেশনায় এতে ইমরান ও ঐশীর পাশাপাশি মডেল হয়েছেন কাজী আসিফ ও তৃণ।

শৈশব থেকে নানারকম গান করতে ভালো লাগে ঐশীর। বন্ধু, আত্মীয়স্বজন, শিক্ষক সবাই তার গান শুনতে চাইতেন। তাদের উৎসাহ ভালো লাগতো। তাই অ্যালবামে আধুনিক, লোকজ ও রক ধাঁচের গান করেছেন তিনি। ‘সময় নিয়ে এ অ্যালবামটি করলাম। ’

ঐশীর বাবা আব্দুল মান্নান মিলন ডেনমার্ক দূতাবাসে কর্মরত আছেন, মা নাসিমা আক্তার গৃহিণী। তারা দু’জনই সংগীতনুরাগী। তাদের উৎসাহে ২০০০ সালে রংপুর শিশু একাডেমিতে ভর্তি হন ঐশী। বাবার চাকরিসূত্রে সেখানে যেতে হয়েছিলো পরিবারটিকে। ‘মা-বাবার স্বপ্ন থেকেই আমার গান করা শুরু। রংপুর থেকে নোয়াখালীতে ফিরে কচিকাঁচার মেলায় গান শিখতে থাকি। ’

ছোটবেলা থেকে এখন পর্যন্ত নতুন কুঁড়ি, শাপলা কুঁড়ি, পদ্মকুঁড়িসহ বিভিন্ন প্রতিযোগিতায় জেলা, বিভাগীয় ও জাতীয়ভাবে অনেক পুরস্কার পেয়েছেন ঐশী। দেশে ফেরদৌসী রহমান, রুনা লায়লা, হাবিব, হৃদয় খান, ইমরান, ন্যান্সি ও কনার গান এবং দেশের বাইরে শ্রেয়া ঘোষাল, অরিজিৎ সিং, সুনিধি চৌহান, টেলর সুইফট, অ্যাডেলের গান পছন্দ করেন তিনি।

গত বছর দেশ টিভিতে প্রিয়জনের গান অনুষ্ঠানে ঐশীর গান শুনে সামিনা চৌধুরী, ফাহমিদা নবী ও ইবরার টিপু প্রশংসা করেছেন। তার গলার কারুকাজে দীর্ঘস্থায়ী হওয়ার ছাপ পাচ্ছেন সবাই। ‘এটা আমার জন্য বড় পাওয়া। গানবাংলা টিভির বর্ষপূর্তির অনুষ্ঠান শুরু হয় আমার চারটি গান দিয়ে। এটাও আমার জন্য অন্যরকম প্রাপ্তির ব্যাপার। ’ অগ্রজরা ঐশীর গান পছন্দ করছেন, এটাকে আশীর্বাদ হিসেবেই দেখছেন তার অভিভাবকরা।

নোয়াখালী সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষা দেবেন ঐশী। একক অ্যালবামের প্রকাশনার জন্য ঢাকায় এসে এক ফাঁকে সময় দেন বাংলানিউজের তারার ফুলকে। সবশেষে তিনি বলেন, ‘ইচ্ছে আছে ঢাকায় স্থায়ী হওয়ার। মেডিকেলে পড়াশোনার পরিকল্পনা করছি। তবে যেখানেই থাকি, গানটা সঙ্গে থাকবে। গানে গানে বেঁচে থাকতে চাই। ’

* বাংলানিউজের পাঠকদের জন্য ঐশীর পরিবেশনা : 


* ‘তুমি চোখ মেলে তাকালে’ গানের ভিডিও :


বাংলাদেশ সময় : ১১৫৩, ফেব্রুয়ারি ৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ