ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

তারার ফুল

চুপিচুপি ভালোবেসে ঘর বাঁধার গল্প

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
চুপিচুপি ভালোবেসে ঘর বাঁধার গল্প

ভালোবাসার কাছে সবই তুচ্ছ। বিশ্বাস হচ্ছে না? দুই বাংলায় গত কিছুদিনে হয়ে যাওয়া তিনটি বিয়ের খবর সেই বার্তা দিলো আরেকবার।

চিত্রনায়ক নিরব ও আরিফিন শুভ এবং ভারতীয় গায়িকা শ্রেয়া ঘোষাল চুপিচুপি ভালোবেসে মনের মানুষকেই বিয়ে করেছেন। নিরব ও শুভর মতো শ্রেয়াও বাংলাদেশেরই মেয়ে! ১৯৮৪ সালে ভারতের পশ্চিমবঙ্গের দুর্গাপুরে তার জন্ম। শ্রেয়ার পূর্বপুরুষ বাংলাদেশের ঢাকার বিক্রমপুরের অধিবাসী। বিশ্ব ভালোবাসা দিবসের প্রাক্কালে চলুন এই তিন তারকার বিয়ের গল্প ফিরে দেখা যাক।

গত বছরের ২৬ ডিসেম্বর নর্থসাউথ ইউনিভার্সিটির ছাত্রী তাসফিয়া তাহের ঋদ্ধিকে বিয়ে করেন নিরব। কিন্তু তারা স্বস্তিতে ছিলেন না। কারণ এর দু’দিন পর উত্তরা পূর্ব থানায় দায়ের করা মামলায় আবু তাহের চৌধুরী উল্লেখ করেন, একটি বিউটি পার্লার থেকে ঋদ্ধিকে অপহরণ করেছেন নিরব। এ ঘটনা আলোচনার কেন্দ্রে পরিণত হয়। পরে অবশ্য পরিস্থিতি শিথিল হয়েছে।

নিরবের মতো আরেক চিত্রনায়ক আরিফিন শুভ বিয়ে করেছেন। পাত্রী কলকাতার মেয়ে অর্পিতা সমাদ্দার। তিনি পেশায় ফ্যাশন ডিজাইনার। ঢাকায় আছেন আট বছর ধরে। এখানে একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কাজ করছেন অর্পিতা। অর্পিতার সঙ্গে শুভর পরিচয় হয়েছে বছরখানেক হলো। সেই পরিচয়ের সফল সমাপ্তি হলো বিয়ের মধ্য দিয়ে।

গত ৬ ফেব্রুয়ারি দুপুরে টালিগঞ্জে অর্পিতার বাবার বাসায় রেজিস্ট্রি বিয়ে হয় তাদের। এ সময় দুই পরিবারের ঘনিষ্ঠজনরা ছিলেন। এরপর সন্ধ্যায় কলকাতার টালিগঞ্জের যোধপুর পার্ক মাঠে তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে বাংলাদেশ থেকে অতিথি ছিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তিনি ফেসবুকে লিখেছেন, ‘দেশে বিদেশে আমার ভাই, বোন, বন্ধুর সংখ্যা নিয়ে আমার ওপরওয়ালার কাছে কৃতজ্ঞতা জানাতেই হবে। তাদের প্রত্যেকের নিজ নিজ ক্ষেত্রে সাফল্য দেখলে মন ভরে যায়। এরকমই একজন শুভ । ঘটনাচক্রে ওর অভিনয় জীবনের শুরুটা আমার সঙ্গে হয়েছে । ঘটনার আরেক চক্রে আজ ওর জীবনের নতুন ইনিংসেও হাজির আমি। সভা করতে যাওয়ার কথা ছিল মুম্বাই। সেই সভা চলে এলো কলকাতা । বুঝলাম এসবই ওপরওয়ালার লীলা যেন শুভর বিয়েতে থাকি। বেস্ট অব লাক, শুভ এবং অর্পিতা । যাত্রা প্রেমে মাখামাখি হোক। ’

১৬ ফেব্রুয়ারি ঢাকায় শুভ ও অর্পিতার বিয়ে পরবর্তী আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার কথা। শুভর সঙ্গে কলকাতায় গেছেন তার বড় ভাই মাহমুদুল আরিফিনসহ পরিবারের ঘনিষ্ঠ কয়েকজন।


আরিফিন শুভ-অর্পিতার বিয়ের একদিন আগে ওপার বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী শ্রেয়া ঘোষাল বিয়ে করে ঘর বাঁধলেন। দীর্ঘদিনের প্রেমিক শিলাদিত্য মুখোপাধ্যায়ের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছেন তিনি। শৈশব থেকে তাদের বন্ধুত্ব ও প্রেম। ৫ ফেব্রুয়ারি মুম্বাইয়ে ঘরোয়া পরিসরে বাঙালি ঐতিহ্য মেনে শ্রেয়া ও শিলাদিত্যর বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এখানে শুধু দুই পরিবারের আত্মীয়স্বজন এবং ঘনিষ্ঠরাই ছিলেন। তবে শিগগিরই বর-কনের সহকর্মী ও ঘনিষ্ঠ বন্ধুদের জন্য বড়সড় অনুষ্ঠানের আয়োজন করা হবে। শিলাদিত্য মুম্বাইয়ের একটি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের উদ্যোক্তা। গত বছরের শেষভাগে তার কাছ থেকে বিয়ের প্রস্তাব পেয়ে রাজি হয়ে যান শ্রেয়া।

৬ ফেব্রুয়ারি সকালে নিজের টুইটার ও ফেসবুক পেজে শ্রেয়া বলেন, ‘গতকাল রাতে আমার জীবনের ভালোবাসাকে বিয়ে করেছি। আমরা দু’জনই জীবনের নতুন অধ্যায়ে সবার শুভকামনা চাই। ’ এর কয়েকদিন আগে ২৯ জানুয়ারি টুইটার ও ফেসবুকে আরেকটি স্ট্যাটাসে বিয়ের আভাস দিয়েছিলেন তিনি। ওইদিন ৩০ বছর বয়সী এই গায়িকা বলেন, ‘বুঝতে পারছি না, আমি খুব নার্ভাস নাকি খুব উচ্ছ্বসিত! এমন অনুভূতি কখনও হয়নি। ’

বাংলাদেশ সময় : ২২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ