ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

তারার ফুল

যে পরী হার মানতে জানে না!

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫
যে পরী হার মানতে জানে না! পরীমনি/ ছবি:নূর /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পর্দায় অভিষেকের আগেই ৩০টি ছবিতে কাজ করার নজির দেখেছেন কখনও? সেই বিরল দৃষ্টান্তের উদাহরণ পরীমনি। তার স্বপ্নিল পথচলা শুরু ২০১৩ সাল থেকে।

একে একে সবাইকে টেক্কা দিয়ে আলোচনার কেন্দ্রে উঠে আসে তার নাম। কিন্তু মুক্তি পাবে পাবে করেও তার ছবি আসছিলো না প্রেক্ষাগৃহে। যার ওপর নির্মাতারা কোনো পরীক্ষা দেখা ছাড়াই বাজি ধরে বসে আছেন, তিনি কেমন বাজিমাত করেন তা দেখতে কৌতূহলী সবাই। অবশেষে আলোর মুখ দেখছে পরীমনির ছবি। ২৭ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত ‘ভালোবাসা সীমাহীন’।  

 

শাহ আলম মন্ডলের পরিচালনায় এ ছবিতে আরও অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ও জায়েদ খান। গল্পে দেখা যাবে- তালুকদার পরিবারের মেয়ে পরীমনি ভালোবাসে মির্জা পরিবারের সন্তান জায়েদ খানকে। কিন্তু মেয়েটার বিয়ে হয় মিলনের সঙ্গে। প্রথম ছবি মুক্তি পাওয়ার প্রাক্কালে স্নায়ুচাপে আছেন পরীমনি। তিনি বাংলানিউজকে বলেন, ‘দেশের চলমান অস্থির পরিবেশের মধ্যে আমার প্রথম ছবি মুক্তি পেতে যাচ্ছে। এ কারণে কিছুটা ভয় তো কাজ করছেই। তবে সাফল্যের ব্যাপারে আমার আত্মবিশ্বাস আছে। দর্শক আমার ছবি পছন্দ করবেই। জীবনে কখনও হার মানিনি, আর কখনও হার মানতেও রাজি নই আমি। ’

পরীমনির চোখে-মুখে, রূপে সেই আত্মবিশ্বাস ঠিকরে পড়ে বলেই হয়তো তিনি একের পর এক ছবি হাতে পেয়েছেন। তবে শুরুটা কিন্তু এতো সুখকর ছিলো না তার জন্য। এমন সময়ও গেছে যে আশ্বাস দিয়েও পরে আর তাকে নেওয়া হয়নি। পরে ঠিকই নির্মাতারা বুঝেছেন এমন মিষ্টি একটা মেয়েকেই দরকার রূপালি পর্দার জন্য! ফলে তার পেছনে লগ্নি করা হচ্ছে কোটি কোটি টাকা। তােই ছবি মুক্তির আগে থেকেই চলচ্চিত্র শিল্পে এখন আলোচিত নাম পরীমনি।

২০১৩ সালে ‘ভালোবাসা সীমাহীন’ ছবির মাধ্যমেই প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান পরীমনি। সেটা দিয়েই পর্দায় দর্শকদের সামনে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করতে যাচ্ছেন তিনি। মুক্তির খরা কাটাতে পেরে যারপরনাই খুশি পরীমনি। আগামী ৩ এপ্রিল মুক্তি পাবে তার আরেকটি ছবি। নাম ‘পাগলা দিওয়ানা’। ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় এতে তার সহশিল্পী শাহরিয়াজ।

জনপ্রিয় ও নবীন নায়কদের পাশাপাশি দেশীয় চলচ্চিত্রের সবচেয়ে বড় বিজ্ঞাপন শাকিব খানেরও নায়িকা হয়েছেন পরীমনি। শফিক হাসানের ‘ধূমকেতু’ এবং এসএ হক অলিকের ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবিতে পাওয়া যাবে তাদের রসায়ন। এর মধ্যে ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবিতে হোস্টেলে থেকে পড়াশোনা করে এমন একটি মেয়ের চরিত্রে কাজ করছেন পরীমনি। সুপারস্টার শাকিবের প্রেমে পড়ে মেয়েটি। তিনি বললেন, ‘শাকিব ভাইয়ের সঙ্গে কাজ করতে বেশ ভালো লাগে আমার। শুরুর দিকে বড় তারকা ভেবে তাকে একটু ভয় পেতাম। তবে এখন অনেক স্বাভাবিকভাবে কাজ করতে পারি। ’

 


এ ছাড়া রওশন আরা নীপার পরিচালনায় ‘মহুয়া সুন্দরী’ (সুমিত), অপূর্ব-রানা পরিচালিত ‘পুড়ে যায় মন’ (সায়মন) ছবিগুলোর কাজ নিয়েও ব্যস্ত তিনি। এ ছাড়া ‘আমার প্রেম আমার প্রিয়া’ নামে নতুন আরেকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।  

হাতের ছবিগুলো নিয়ে পরীমনি বলেন, ‘এগুলোতে গ্রামীণ ও শহুরে মেয়ের চরিত্রে দর্শকরা আমাকে দেখবে। তাই বৈচিত্র চোখে পড়বে সহজেই। যেমন ‘মহুয়া সুন্দরী’ ছবিতে যাত্রাপালার নায়িকার ভূমিকায় অভিনয় করেছি। এ নিয়ে আমি অনেক আশাবাদী। আর প্রতিটি ছবিতে কাজ করে কিছু না কিছু শিখেছি। ’

 

ছবির সংখ্যা আরও যতো বাড়বে, অভিজ্ঞতার ঝুলিও বড় হবে বলে মনে করেন পরীমনি। নানান চরিত্রে নিজেকে সাজানোর পাশাপাশি তিনি নেচেছেন আইটেম গানেও। এভাবেই সামনে এগিয়ে যেতে চান পরীমনি। নিজের পরিকল্পনা নিয়ে জানালেন, ‘চেষ্টা করছি, করেও যাবো। দেখা যাক কি হয়। এখন ‘ভালোবাসা সীমাহীন’ ছবির ফলাফল দেখার অপেক্ষা করছি। ’

 

বাংলাদেশ সময় : ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ