ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

তারার ফুল

অভিনয়ও করেছেন যেসব ক্রিকেটার

বৃষ্টি শেখ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মার্চ ৪, ২০১৫
অভিনয়ও করেছেন যেসব ক্রিকেটার

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে চলছে বিশ্বকাপ ক্রিকেটের খেলা। এবার কে চ্যাম্পিয়ন হবে বলা মুশকিল।

তবে গতবারের চ্যাম্পিয়ন ভারতকে এবারও ফেভারিট ভাবা হচ্ছে। দলটিতে যুগে যুগে অনেক বিখ্যাত ক্রিকেটার ছিলেন। তারা কেউ বিশ্বকাপ জিতেছেন। কেউ বাইশ গজে বোলারদের শাসন করেছেন ক্যারিয়ারজুড়ে। তবে তাদের অনেকে চলচ্চিত্রেও অভিনয় করেছেন। ভারতীয় ক্রিকেটের তেমন কয়েকজন খেলোয়াড়ের অভিনয় নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া। চলুন দেখা যাক তারা কারা।


* যোগরাজ সিং
ক্রিকেটে ক্যারিয়ার শুরু করার পর পেশাদার অভিনেতাদের মধ্যে তিনি অন্যতম। রূপালি পর্দায়ও সফল হয়েছেন তিনি। ৩০টি পাঞ্জাব এবং ১০টি হিন্দি ছবিতে দেখা গেছে তাকে। সর্বশেষ ‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে মিলখা সিংয়ের কোচের ভূমিকায় তার অভিনয় প্রশংসিত হয়েছে। তিনি ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের বাবা।


* যুবরাজ ‍সিং
ভারতীয় দলের অপরিহার্য খেলোয়াড় হওয়ার আগে থেকেই পরিচিত তিনি। শিশুশিল্পী হিসেবে বাবার সঙ্গে পাঞ্জাব ছবিতে অভিনয় করেছেন যুবরাজ। পরে ক্রিকেটের বাইশ গজে মনোনিবেশ করেন যুবরাজ।


* কপিল দেব
ভারতীয় অধিনায়ক হিসেবে বিশ্বকাপ ক্রিকেটের শিরোপা তুলে ধরছেন, সেই স্মরণীয় মুহূর্তের জন্য কিংবদন্তি হয়ে গেছেন কপিল দেব। একসময় ‘হরিয়ানা হারিকেন’ নামে পরিচিত এই প্রাক্তন ক্রিকেটার অভিনয় করেছেন ‘ইকবাল’, ‘মুঝসে শাদি কারোগি’ এবং ‘স্টাম্পড’ ছবিতে।  


* অজয় জাদেজা
ভারতীয় ক্রিকেট দলে নব্বই দশকে সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়দের অন্যতম ছিলেন তিনি। কিন্তু ম্যাচ-ফিক্সিং কেলেঙ্কারীতে পড়ে তার ক্রিকেট ক্যারিয়ারের বিষাদময় ইতি ঘটে। এরপর চলচ্চিত্রের নিজের ভাগ্যের চাকা ঘোরানোর চেষ্টা করেছিলেন তিনি। তাকে দেখা গেছে ‘খেল’ (২০০৩) ছবিতে। কিন্তু এটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ায় অজয় জাদেজা হয়ে যান ক্রিকেট খেলার ধারাভাষ্যকার ও বিশ্লেষক।


* সলিল আনকোলা
ক্রিকেট দুনিয়ায় খুব একটা সফল না হলেও টেলিভিশনে ঠিকই জনপ্রিয় পান তিনি। ‘চাহাত অউর নাফরাত’ টিভি সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে পর্দায় অভিষেক হয় তার। এরপর ‘কুরুক্ষেত্র’ এবং ‘চুরালিয়া হ্যায় তুমনে’ ছবিতে অভিনয় করেন তিনি। জনপ্রিয় হরর শো ‘শশশশ... কোই হ্যায়’ তার জনপ্রিয়তা বাড়িয়ে দেয় অনেক। তার জীবনের সোনালি দিন প্রথম টেস্ট ম্যাচ। কারণ ওইদিন শচীন টেন্ডুলকারেরও অভিষেক হয়েছিলো।

* সুনীল গাভাস্কার
আকাশে ছুঁড়ে মারা ছক্কা আর অপ্রতিরোধ্য বাউন্ডারির জন্য সুনীল গাভাস্কার ছিলেন পেস বোলারদের জন্য আতঙ্ক। শুধু ক্রিকেটে নয়, তিনি তারকা ছিলেন পর্দারও। মারাঠি ছবি ‘সাবলি প্রেমাচি’তে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া নাসিরুদ্দিন শাহ অভিনীত ‘মালামাল’ (১৯৮৮) ছবিতেও দেখা গেছে তাকে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মার্চ ৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ